Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

তারিক সালমনকে হয়রানি : বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০২, ২৪ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

তারিক সালমনকে হয়রানি : বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার

ঢাকা : বঙ্গবন্ধুর ছবি বিকৃতির কথিত অভিযোগে দায়ের করা মামলায় ইউএনও তারিক সালমনকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় ও হয়রানির ঘটনায় বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান ও বরগুনার জেলা প্রশাসক(ডিসি) বশিরুল আলমকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার ওই দুই জেলা প্রশাসককে প্রত্যাহারের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সোমবার প্রধানমন্ত্রী এ সংক্রান্ত প্রস্তাবে সায় দেয়ায় তাদের প্রত্যাহারের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ইউএনও তারিক সালমনকে হয়রানির ঘটনায় বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই দুই জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবি উঠেছিল।

ইউএনও তারিক সালমনের ঘটনা খতিয়ে দেখতে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত একজন সচিবের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্য এ কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে। তদন্ত কমিটিতে সদস্য হিসেবে থাকবেন- জনপ্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, আইন ও বিচার বিভাগ এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের একজন করে প্রতিনিধি।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানান।

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে বরিশালের আগৈলঝাড়ার সাবেক ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে মানহানির মামলা হয়। পরে অবশ্য মামলার বাদী বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহকে গত শুক্রবার দল থেকে সাময়িক বহিষ্কার করে আওয়ামী লীগ। পরে তিনি মামলাটিও প্রত্যাহার করে নেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer