Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ঠাকুর পঞ্চানন বর্মার তিরোধান দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:৫৪, ১১ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঠাকুর পঞ্চানন বর্মার তিরোধান দিবস পালিত

দিনাজপুর : বড় গুড়গোলা সুইহারীস্থ সারথী মন্দির প্রাঙ্গনে ক্ষত্রিয় সমিতি দিনাজপুর আয়োজিত ঠাকুর পঞ্চানন বর্মার ৮১তম তিরোধান দিবস পালিত হয়েছে।

শনিবার ক্ষত্রিয় সমিতির সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাঃ বসন্ত কুমার রায় এর সভাপতিত্বে তিরোধান দিবসে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় কুমার রায়।

ধর্মীয় সভায় বক্তব্য রাখেন ডাঃ তরুন কমুর রায়, অধ্যক্ষ ললিত মোহন রায়, সহ-সভাপতি ঘনশ্যাম রায়, উমা কান্ত বর্মা, ভূবতি রঞ্জন রায়, শ্রী কংশ রায়, ডাঃ সুব্রত রায়, ডাঃ তরুন কুমার রায় ও আওয়ামী আইনজীবী পরিষদের সাধারন সম্পাদক শৈলেন কান্তি রায়।

বক্তারা বলেন, ঠাকুর পঞ্চানন বর্মা সারা জীবন হিন্দু ধর্মীয় ক্ষত্রিয়দের দূর্দশা এবং পিছিয়ে পড়া ক্ষত্রিয় সমাজের সার্বিক উন্নয়নের জন্য সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন তৎকালীন ভারতের ব্রিটিশ পার্লামেন্টের সদস্য। ঠাকুর পঞ্চানন বর্মা একজন অসাম্প্রদায়ীক ব্যক্তি হিসেবে সমাজে ক্ষত্রিয়দের প্রতিষ্ঠা করে গেছেন।

তিরোধান উপলক্ষে সারা দিনব্যাপি গীতা পাঠ, পূজার্চনা, অঞ্জলি, ধর্মীয় আলোচনা সভা শেষে ভক্তদের মাঝে প্রশাদ বিতরণ করা হয়। সভায় প্রয়াত সাবেক সাংসদ প্রবীন রাজনীতিবিদ এ্যাডঃ এম. আব্দুর রহিম এর আত্মার শান্তির জন্য দুই মিনিট নিরবতা পালন করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer