Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

জঙ্গিদের পক্ষে না লড়তে আইনজীবীদের প্রতি আহ্বান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৫২, ১২ আগস্ট ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জঙ্গিদের পক্ষে না লড়তে আইনজীবীদের প্রতি আহ্বান

ঢাকা : জঙ্গিদের আইনি সহায়তা না দিতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি আইনজীবীদের উদ্দেশে বলেন, জঙ্গিদের পক্ষে কালো কোট পড়ে দাঁড়াবেন না। কেউ বাংলাদেশের বিরুদ্ধে গেলে তাদের পক্ষে দাঁড়াবেন না।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় সম্পর্কে আইনমন্ত্রী বলেন, আমি সাব-জুডিস মেটারে কথা বলি না। আমরা আপিল বিভাগে লিভ টু আপিলের জন্য একটি আবেদন করেছি। তবে একটা বিষয়ে নিশ্চয়তা দিতে পারি, অবশ্যই আমরা ৭২ এর সংবিধানে ফিরে যাব।

তিনি আরো বলেন, বাংলাদেশ না থাকলে আমাদের কারো অস্তিত্ব থাকবে না। আমরা কেউ বাঁচব না। আমাদের সবাইকে টুকিয়ে টুকিয়ে মারবে। এখন আর বাংলাদেশকে ব্যর্থ করে দিতে তারা সাত বছর সময় নেবে না। বাংলাদেশ ব্যর্থ করে দেবে সাতদিনেই।

আইনমন্ত্রী দেশবিরোধী ষড়যন্ত্র রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। ঐক্য প্রসঙ্গে তিনি বলেন, আসুন আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের ওপর ভিত্তি করে ঐক্য গড়ে তুলি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমরা কাজ করি। অন্যথায় দেশবিরোধীরা সবকিছু ব্যর্থ করে দেবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ূনের সভাপতিত্বে আলোচনা সভায় জাতীয় সংসদ সদস্য এডভোকেট সাহারা খাতুন, এডভোকেট সানজিদা খানম ও এডভোকেট নুরুল ইসলাম সুজন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সাবেক বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, সুপ্রিম কোর্ট বারের প্রাক্তন সভাপতি এ এফ এম মিসবাহ উদ্দিন, এডভোকেট শ.ম রেজউল করিম, ঢাকা ইউনিভার্সিটি লইয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী আহমেদ খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer