Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

গাজীপুরে ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ড

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৪, ১৯ আগস্ট ২০১৭

আপডেট: ১৮:২১, ১৯ আগস্ট ২০১৭

প্রিন্ট:

গাজীপুরে ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ড

গাজীপুর : গাজীপুরের ৮টি ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গাজীপুর ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। 

আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালক পক্ষের দাবি। শনিবার বিকেল তিনটার দিকে গাজীপুর মহানগরীর কোনাবাড়ী আমবাঘ এলাকায় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর অপূর্ব বল দৈনিক করতোয়া’কে জানান, বিকেল তিনটার দিকে আমবাগ এলাকার হালিম এর ঝুটের গোডাউন থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যেই আগুন পাশের হারুন, আইয়ুব, আলাল ও দুলালের ঝুট গোডাউনে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয় এবং পরে ফায়ারসার্ভিসে খবর দেন। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ারসার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

এদিকে, আগুনের তীব্রতা বাড়তে থাকলে জয়দেবপুর ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেন। পরে ফায়ারসার্ভিসের মোট চারটি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ওয়্যার হাউজ ইন্সপেক্টর আরো জানান, আগুনে ওই ৮টি ঝুট গোডাউনের সমস্ত মালামাল পুড়ে গেছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনি সুনির্দিষ্ট করে বলা যাচ্ছেনা। তবে ধারণা করা হচ্ছে কারো বিড়ি কিংবা সিগারেটের ফেলে দেওয়া খোসা থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

এছাড়া অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনি বলা যাচ্ছেনা। তবে অগ্নিকান্ডে ৮টি ঝুট গোডাউনের সমস্ত মালামাল পুড়ে যাওয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষের দাবি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer