Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে প্রতিপক্ষের হামলায় দুই চা শ্রমিক আহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৫, ২১ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কমলগঞ্জে প্রতিপক্ষের হামলায় দুই চা শ্রমিক আহত

মৌলভীবাজার : বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিপক্ষ দুই সহোদর চেয়ারম্যান প্রার্থীর সমর্থনের জের ধরে কমলগঞ্জের কুরমা চা বাগানে প্রতিপক্ষের হামলায় দুই চা শ্রমিক গুরুতর আহত হয়েছে।

হামলার ঘটনায় ন্যাশনাল টি কোম্পানির (এনটিসি) মালিকানাধীন কুরমা চা বাগানে উত্তেজনা বিরাজ করছে। আহত চা শ্রমিক বাবুল পাইনকার অভিযোগে পুলিশ ঘটনার সাথে যুক্ত দুই হামলাকারীকে আটক করেছে। বুধবার রাত আটটায় কুরমা চা বাগানের পশ্চিম লাইনে এ ঘটনা ঘটে।

স্থানীয় চা শ্রমিকরা জানান, গত ২৮ মে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইসলামপুর ইউনিয়নের দু’ ভাইয়ের লড়াইয়ে কুরমা চা বাগানের শ্রমিকরাও দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। নির্বাচনে ছোট ভাই উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক সুলেমান মিয়া পরাজিত হলে বড় ভাই বিএনপি নেতা আব্দুল হান্নান বিজয় লাভ করেন। এর পর থেকে ইসলামপুরে চেয়ারম্যান প্রার্থী দুই সহোদরের সমর্থকদের বিরোধ লেগেই আছে।

এর জের ধরে বুধবার রাতে চা শ্রমিক বালক দাশ পাইনকা (৪০) কাজ শেষে বাসায় ফিরছিলেন। চৌমুহনী শিব মন্দিরের সামনের রাস্তায় প্রতিপক্ষ একই বাগানের জগদীশ নুনিয়ার ছেলে সুজন নুনিয়া (৩০), নয়ন নুনিয়া(২৮) ও শিও কুমার নুনিয়া(২৫), কাশেম আলীর ছেলে মাছিম মিয়া (৩৫), বিলাস নুনিয়ার ছেলে জনম নুনিয়া (৪৫) ও জগদীশ নুনিয়া (৫৭) এবং চাম্পারায় চা বাগানের আপ্তাব মিয়া(২৮)সহ ৮/১০জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্রসহ বালক দাশ পাইনকার উপর হামলা চালিয়ে মারাত্মক আহত করে।

এ সময় তাদের চিৎকার শূনে ভাই দীপক দাশ পাইনকা (৩০) এগিয়ে আসলে তাকেও মারধর করে জখম করে। পরে বাগান পঞ্চায়েত সভাপতি নারদ পাশী, সম্পাদক দীলিপ পাশী, শাহাদত আলী, নারায়ণ প্রজাপতিসহ স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে বাগান কর্তৃপক্ষকে খবর দেন।

আহত দুই ভাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। কুরমা চা বাগানের ব্যবস্থাপক শাহাদাত হোসেন জানান, তিনি বিষয়টি কমলগঞ্জ থানাসহ চা বাগানের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হামলাকারীরা একটি প্রভাবশালী মহলের ইন্ধনে বাগানে শান্তি বিনষ্টসহ অরাজকতা সৃষ্টি করছে। গত নির্বাচনে পরাজিত হওয়ার পর থেকেই তারা এসব বিশৃঙ্খলা মূলক কাজ করছে।

কমলগঞ্জ থানার সিনিয়র উপ পরিদর্শক (২য় কর্মকর্তা) আল মামুন বলেন, কমলগঞ্জ থানায় করা অভিযোগটি মামলা হিসাবে গ্রহণ করে হামলাকারী নয়ন নুনিয়া ও শিউকুমার নুনিয় কে আটক করে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer