Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

এবার বিশ্ববিদ্যালয় থেকে এশার বহিষ্কারাদেশও প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪১, ১৮ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এবার বিশ্ববিদ্যালয় থেকে এশার বহিষ্কারাদেশও প্রত্যাহার

ঢাকা : ছাত্রী নির্যাতনের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ এবার বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেন। তদন্ত কমিটির প্রতিবেদনে নির্দোষ প্রমাণিত হওয়ায় এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর।

প্রক্টর জানান, বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা সংক্রান্ত কমিটি-ডিবির সভা ছিল। ওই সভায় কবি সুফিয়া কামাল হলের পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

সুফিয়া কামাল হল সূত্রে জানা যায়, গত ৮, ৯ ও ১০ এপ্রিল সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে সুফিয়া কামাল হল থেকে তিন শতাধিক ছাত্রী অংশ নেন। ১০ এপ্রিল রাতে ওই হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশা ও তাঁর অনুসারীরা অর্ধশতাধিক ছাত্রীকে মানসিক ও শারীরিক নির্যাতন করে। এর মধ্যে হল শাখা ছাত্রলীগের সহসভাপতি মুর্শেদা খানমকেও মারধর ও রক্তাক্ত করে।

তবে ছাত্রলীগের দাবি, ১০ এপ্রিল রাতে এশা, মুর্শেদাসহ আরো কয়েকজন একই রুমে কিছু বিষয় নিয়ে আলোচনা করছিলেন। তখন পাশে এক মেয়ের চিৎকারে উত্তেজিত হয়ে মুর্শেদা দরজায় লাথি দিলে তাঁর পা কেটে যায়। মুর্শেদার কাটা পায়ের ছবি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দাবি করা হয়, ছাত্রলীগ নেত্রী এশা কোটা সংস্কার আন্দোলনকারী এক ছাত্রীর পায়ের রগ কেটে দিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer