Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

‘আতিয়া মহল বিস্ফোরক মুক্ত করতে আরো সময় প্রয়োজন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৪, ৮ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘আতিয়া মহল বিস্ফোরক মুক্ত করতে আরো সময় প্রয়োজন’

ঢাকা : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িস্থ আতিয়া মহল থেকে ইতোমধ্যে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। নিষ্ক্রিয় করা হয়েছে ৯টি বোমা। তবে এখনো সেখানে আরো বিস্ফোরক রয়েছে। ভবনটি বিস্ফোরক মুক্ত করতে আরো কিছু সময় লাগবে।

আতিয়া মহলে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের ক্লিয়ারিং অপারেশন পরিদর্শন শেষে শনিবার বিকেলে র‌্যাব-৯ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমদ।

র‌্যাব প্রধান বলেন, গত ২৮ মার্চ সেনাবাহিনী পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ শেষ হওয়ার পরও ভবনটিতে প্রচুর বিস্ফোরক থাকায় গত ৩ এপ্রিল থেকে র‌্যাব এ অভিযান শুরু করে। পাঁচ দিনে পাঁচতলা বিশিষ্ট ওই ভবনের নিচের তিনটি ফ্লোর পরিষ্কার করা হয়েছে। জঙ্গিরা পুরো ভবনের বিভিন্ন স্থানে বিস্ফোরক বসিয়েছিলো। সিঁড়িতে তারের মাধ্যমে সিরিজ বোমা রেখেছিলো।

এছাড়া বোমা বানানোর সার্কিটসহ বিভিন্ন ধ্বংসাত্মক সরঞ্জামাদি ভবনে পাওয়া গেছে। এখনো ভবনটিতে বেশকিছু ধ্বংসস্তুপ থাকায় সতর্কতার সাথে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল পরীক্ষা-নিরীক্ষা করছে। বিস্ফোরকমুক্ত করার পর ভবনটি পুলিশকে বুঝিয়ে দেওয়া হবে।

সারাদেশে আর কোন জঙ্গি আস্তানা আছে কিনা প্রতিনিয়িত খোঁজা হচ্ছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। দেশে কোনভাবেই জঙ্গিরা শিকড় গাড়তে পারবে না।

পহেলা বৈশাখে নববর্ষ অনুষ্ঠানে যে কোনো ধরণের নাশকতা এড়াতে সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়ে বেনজীর আহমদ বলেন, পহেলা বৈশাখে সারাদেশে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হবে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer