Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ইউনিসেফ ও ইউজিসি’র মধ্যে সমঝোতাপত্র স্বাক্ষরিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০১, ১৯ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইউনিসেফ ও ইউজিসি’র মধ্যে সমঝোতাপত্র স্বাক্ষরিত

ঢাকা : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)-এর মধ্যে এক সমঝোতা পত্র (এলওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার  ইউজিসি ভবনে পত্রে স্বাক্ষর করেন, ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান ও বাংলাদেশে ইউনিসেফ প্রতিনিধি এডুওয়ার্ড বিগবেডার।

বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি)-এর উপর কারিকুলাম প্রণয়ন ও গবেষণার জন্য এই সমঝোতা হয়।

ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, পরিচালক আবদুর রেজ্জাক, অতিরিক্ত পরিচালক ড. শামসুল আরেফিন, অতিরিক্ত পরিচালক (জনসংযোগ), ড. মো. ফখরুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (আইসিসি), মোহাম্মদ মাকসুদুর রহমান ভূইয়া, ইউনিসেফ প্রতিনিধ হাসিনা বেগম অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিগবেডার বলেন, ইউনিসেফ বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সিফরডি’র ওপর কারিকুলাম প্রণয়ন ও গবেষণা কর্মকা- পরিচালনার সক্ষমতা বৃদ্ধিতে কাজ করবে।

প্রফেসর আবদুল মান্নান বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের উচ্চশিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য ইউনিসেফ-এর কারিকুলাম প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পাশাপাশি শিশুদের অধিকার সুরক্ষায় তারা এক সঙ্গে কাজ করবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer