Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগ আমাদের প্রতিহত করার ক্ষমতা রাখে না : আব্বাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:০৭, ৯ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আওয়ামী লীগ আমাদের প্রতিহত করার ক্ষমতা রাখে না : আব্বাস

ছবি: বহুমাত্রিক.কম

খুলনা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, মামলা-হামলা-খুন-গুম-ধর্ষণ আর লুটপাটে আওয়ামী লীগ সরকার নৃশংসতার চূড়ান্ত পর্যায়ে পৌছে গেছে। গায়ের জোরে ক্ষমতা দখলে রাখতে না পারলে পালানো ছাড়া তাদের সামনে আর কোন পথ খোলা নেই।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে খুলনা জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। শুক্রবার বিকেলে খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপির আন্দোলন-সংগ্রামের সক্ষমতা নিয়ে আওয়ামী লীগ নেতাদের ধারাবাহিক সমালোচনার জবাবে মির্জা আব্বাস বলেন, বিএনপিই আন্দোলনমুখি একটি রাজনৈতিক দল। এই দলটি বারবার আন্দোলন ও নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে ক্ষমতায় গেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আন্দোলন করার কোন ইতিহাস নেই দাবি করে তিনি বলেন, ওয়ান-ইলেভেনের সময় তিনি কান ধরে উঠবস করে বলেছিলেন, জীবনে আর কোনদিন রাজনীতি করবো না।

আইন শৃঙ্খলা বাহিনীকে বাঁধা না দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বিএনপির এই সমাবেশ থেকে কর্মীদেরকে নিয়ে শান্তিপূর্ণ মিছিল করে যশোর হয়ে ঢাকায় যেতে চাই। পুলিশকে বাদ দিয়ে দেশের কোথাও আওয়ামী লীগ আমাদেরকে প্রতিহত করার সক্ষমতা রাখে না।

তিনি বলেন, আওয়ামী লীগ তাদের এই পরিস্থিতি সম্পর্কে জানে। তারা জানে, বিএনপি ও আওয়ামী লীগের রাজনীতির মধ্যে পার্থক্য। এ জন্যই বিএনপিকে তাদের যতো ভয়।

ওয়ান-ইলেভেনের প্রেক্ষাপট ও সে সময়কার পরিস্থিতি জানাতে গিয়ে মির্জা আব্বাস বলেন, সব রাজনৈতিক দলের শীর্ষ নেতারা কারাগারে ছিলেন। আমরা যখন বিভিন্ন বিষয়ে কথা বলতে গিয়ে

হতাশা প্রকাশ করতাম, সেই সময়ও কারাগারে বসে তারেক রহমান দেশ সম্পর্কে, রাষ্ট্র সম্পর্কে, জনগণ সম্পর্কে ইতিবাচক চিন্তাভাবনা করতেন। তার ভেতরে ছিল প্রবল দেশাত্মবোধ।

তিনি বলেন, ফখরুদ্দিন-মইনউদ্দিনের ঔরসজাত সরকার এখন রাষ্ট্রক্ষমতা দখল করে বসে আছে। কিন্ত তাদের মেয়াদ আর বেশিদিন নেই। তারেক রহমান যেদিন ফিরে আসবেন সেদিন দেশে গণসমুদ্র সৃষ্টি হবে বলে তিনি উল্লেখ করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। বক্তৃতা করেন সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, শেখ মুজিবর রহমান, ডা. গাজী আব্দুল হক, মনিরুজ্জামান মন্টু, খান আলী মুনসুর, মোল্লা মোশারফ হোসেন মফিজ, অ্যাডভোকেট মোমরেজুল ইসলাম, ডা. আব্দুল মজিদ, খায়রুল ইসলাম জনি, রেহানা আক্তার প্রমুখ।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer