Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘অপবাদ’ সইতে না পেরে মা’কে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৩, ১ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘অপবাদ’ সইতে না পেরে মা’কে ছুরিকাঘাতে হত্যা

মৌলভীবাজার : পাড়া প্রতিবেশীর অপবাদ সহ্য করতে না পেরে ছুরিকাঘাত করে মাকে খুন করেছে এক পাষন্ড ছেলে। রোববার দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের রবিদাস টিলার শ্রমিক বস্তিতে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় এলাকাবাসী ঘাতক ছেলেকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বছর খানেক আগে বিয়ে করিয়ে বাবা সমরজিৎ রবিদাসের নাম বদল করে চা বাগানের নিয়মিত শ্রমিক হিসাবে ছেলের নাম অন্তর্ভুক্ত করা হয়। কয়েক দিন ধরে ছেলে চন্দন রবিদাসের মনোভাব ভাল যাচ্ছিল না বলে পারিবারিকভাবে তাকে একজন কবিরাজ দেখানো হয়েছে।

এরই মধ্যে মাকে নিয়ে একই বিছনায় থাকা নিয়ে ছেলেকে পাড়া প্রতিবেশীরা নানা অপবাদ দিচ্ছিল। এ নিয়ে মায়ের সাথে ছেলের বিরোধও চলছিল। এই অপবাদ সহ্য করতে না পেরে তর্কবিতর্কের এক পর্যায়ে রোববার দুপুরে মা ফুল কুমারী রবিদাস এর বড় ছেলে চন্দন রবিদাস (২৭) মায়ের বুকে ছুরিকাঘাত করে। ঘটনাস্থলেই ফুল কুমারী রবিদাস (৫০) মারা যান।

পরে এলাকাবাসী ঘাতক ছেলেকে আটক করে শমশেরনগর পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেন। সমরজিত রবিদাসের দুই ছেলে ও দুই মেয়ের মাঝে চন্দন রবিদাস বড়।

নিহত নারী শ্রমিকের স্বামী ও ঘাতক ছেলের বাবা সমরজিত রবিদাস ঘটনার কথা স্বীকার করে বলেন, কিছু দিন ধরে ছেলের কথাবার্তা ও ভাল লাগছিল না বলে তাকে একজন কবিরাজ দেখানো হয়েছিল।

রোববার দুপুরে সে মাকে একা পেয়ে তর্ক বিতর্ক করে ছুরিকাঘাত করলে ফুল কুমারী ঘটনাস্থলেই মারা যান। পরে মরদেহটি শমশেরনগর চা বাগানের ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে নেওয়া হয়। শমশেরনগর চা বাগানের সদস্য ইয়াকুব মিয়াও বলেন, ধারনা করা হচ্ছে ছেলে মানসিকভাবে বিকাগ্রস্ত হয়ে এ কাজটি করেছে।

তবে শমশেরনগর পুলিশ ফাঁড়িতে আটক ঘাতক ছেলে চন্দন রবিদাস বলে, মিথ্যে অপবাদ দিয়ে তার প্রতিবেশী ও পাশের বস্তির কিছু লোক আমাকে হেয় প্রতিপন্ন করছেন। অপপ্রচারকারীরা আবার আমাকে মারধর করারও পরিকল্পনা করেছিল। সেই অপবাদ সহ্য করতে না পেরে ছুরিকাঘাত করি।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাসির উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ছেলেও অপবাদের কথা বলেছে। তা ছাড়া এলাকার বিভিন্ন সূত্রে এ অপবাদের কথা উঠেছে। লাশের সুরতহাল তৈরী করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। আর বাকী কাজ আইনানুগ করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer