Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘অনলাইন গণমাধ্যমে উৎকর্ষতা আনতে বাড়াতে হবে সুযোগ-সুবিধা’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৪, ২৪ জুন ২০১৭

আপডেট: ০৩:৫৬, ২৪ জুন ২০১৭

প্রিন্ট:

‘অনলাইন গণমাধ্যমে উৎকর্ষতা আনতে বাড়াতে হবে সুযোগ-সুবিধা’

ছবি: বহুমাত্রিক.কম

ঢাকা : ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা- ২০১৭’ এর খসড়া মন্ত্রিসভায় অনুমোদন পাওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন(বোমা)।

শুক্রবার রাজধানীর ফার্মগেটে ইয়ানতুন চাইনিজ রেস্টুরেন্টে সংগঠনের আয়োজনে ইফতার ও দোয়া অনুষ্ঠানে এই ধন্যবাদ জানান সংগঠনের নেতারা।

অনলাইন সাংবাদিকতার বিকাশে এ নীতিমালা গুরুত্বপূর্ণ ভূমিকা আশা করে বোমার নেতারা বলেছেন, নীতিমালায় বিদ্যমান অসঙ্গতি ও বৈষম্য দূর করা হলে নতুন যুগের প্রযুক্তিনির্ভর এ সাংবাদিকতায় আরও উৎকর্ষতা আসবে। এছাড়া অনলাইন সংবাদপত্রসমূহকে বিজ্ঞাপন, প্রণোদনা সুবিধার আওতায় আনার ওপর জোর দেন তারা। এখানে পেশাদারিত্ব আনতে সুযোগ-সুবিধা বাড়ানোর দাবিও জানান তারা।

বোমা’র সাধারণ সম্পাদক ও নিউজটোয়েন্টিওয়ানবিডির সম্পাদক শরিফুল ইসলাম খান বলেন, অনলাইন সংবাদপত্র হিসাবে নিবন্ধনের জন্য ১৭শ’র অধিক আবেদন জমা পড়েছে। এর মধ্যে মুদ্রিত সংবাদপত্রের ও টেলিভিশনগুলোর অনলাইন ভার্সনের জন্য আবেদনও রয়েছে। 

তিনি বলেন, ‘এখানে সরকার অনুমোদিত প্রিন্ট পত্রিকার অনলাইন ভার্সনের জন্য যদি পৃথক অনুমোদনের প্রয়োজন না হয়, তাহলে পুরোপুরি অনলাইন গণমাধ্যমগুলো মুদ্রিত কোনো সংস্করণ প্রকাশ করতে চাইলে তাদের জন্য পৃথক কোনো অনুমোদনের বিধান না রাখার দাবি আমাদের।’

‘কয়েক বছর ধরে শীর্ষ কছু অনলাইন গণমাধ্যম ঈদ সংখ্যা প্রকাশ করে চলছে। ইটি নিশ্চয় ইতিবাচক। তবে তা যদি সার্বজনীন এবং আইনস্বীকৃত হয় তবে তা খুবই ইতিবাচক হবে’-যোগ করেন শরিফুল ইসলাম।

বোমার সভাপতি জয়ন্ত আচার্যের সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস) এর প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। ইফতার পূর্ব বক্তৃতায় তিনি দেশের অনলাইন সংবাদিকতা ও অনলাইন গণমাধ্যমের সহযোগিতায় সব সময় পাশে থাকার কথা বলেন।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-দৈনিক নতুন কাগজ এর সম্পাদকমোঃ সাহেদ, বোমা’র নির্বাহী সভাপতি মো. কামাল হোসেন, মহাসচিব  মোহাম্মদ মহসিন ও দৈনিক নতুন সময় সংবাদের সম্পাদক মো. শহিদুন আলম।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন-বোমা’র সহ-সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাইফুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক শাহ পরান সিদ্দিকী, প্রচার সম্পাদক সজীব খান প্রমূখ। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer