Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮, ৯:৫৮ পূর্বাহ্ণ
Globe-Uro

রাষ্ট্রপতির সঙ্গে মিসর ও অষ্ট্রেলিয়ার দূতের বিদায়ী সাক্ষাৎ


৩০ মে ২০১৬ সোমবার, ০৭:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


রাষ্ট্রপতির সঙ্গে মিসর ও অষ্ট্রেলিয়ার দূতের বিদায়ী সাক্ষাৎ
ছবি-পিআইডি

ঢাকা : মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাত এবং অষ্ট্রেলিয়ার হাইকমিশনার গ্রেগ উইলকক আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে পৃথক বিদায়ি সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ মিসরের রাষ্ট্রদূত মাহমুদের সঙ্গে বৈঠকে বাংলাদেশে সফলভাবে তার দায়িত্বপালন সম্পন্ন এবং বাংলাদেশ ও মিসরের মধ্যে সম্পর্ক উন্নয়নের তাঁর প্রচেষ্টার জন্য তাকে ধন্যবাদ জানান। বৈঠকে রাষ্ট্রপতি দু’দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদারের ব্যাপারে আশা প্রকাশ করেন।

বৈঠকে মিসরের রাষ্ট্রদূত ইজ্জাত বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির প্রশংসা করে বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের একটি রোল মডেল হয়েছে। তিনি সরকারের গণমুখি কল্যাণমূলক কর্মসূচী, রাজনৈতিক স্থিতিশিলতা এবং কূটনৈতিক সিষ্টাচারের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ ও মিসর বিভিন্ন আর্ন্তজাতিক ইস্যুতে একে অন্যকে সমর্থন করে এবং ভবিষ্যতে বাংলাদেশ আরো এগিয়ে যেতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ অষ্ট্রেলিয়ার বিদায়ী রাষ্ট্রদূত গ্রেগ উইলককের সঙ্গে পৃথক এক বৈঠকে বলেন, অষ্ট্রেলিয়া বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। অষ্ট্রেলিয়া বাংলাদেশের রফতানি পণ্যের গুরুত্বপূর্ণ দেশগুলোর মধ্যে একটি। রাষ্ট্রপতি বাংলাদেশকে শুল্ক ও কোটামুক্ত বাজার প্রবেশের প্রস্তাব দেয়ায় হাইকমিশনারকে ধন্যবাদ জানান। আগামী দিনগুলোতে অষ্ট্রেলিয়ায় বাংলাদেশী পণ্যের রফতানি বাজার বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে আরো দক্ষ জনশক্তি নেয়ার ব্যাপারে ভূমিকা রাখতে হাইকমিশনারের প্রতি আহবান জানান।

অষ্ট্রেলিয়ার হাইকমিশনার বাংলাদেশ ও অষ্ট্রেলিয়ার মধ্যে বর্তমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের উল্লেখ করে বলেন, এই সম্পর্ক পযার্য়ক্রমে আরো বৃদ্ধি পাবে। তিনি দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য সম্পর্ক আরো বৃদ্ধি করতে দু’দেশের সরকারি ও বেসরকারি পযার্য়ে সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। তিনি ক্রিকেটে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেন।

মিসরের রাষ্ট্রদূত এবং অষ্ট্রেলিয়ার হাইকমিশনার উভয়েই বাংলাদেশে তাদের দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade