Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

৫ অক্টোবর ঢাবির হল খুলে দেওয়ার সিদ্ধান্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৭, ১৮ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

৫ অক্টোবর ঢাবির হল খুলে দেওয়ার সিদ্ধান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল আগামী ৫ অক্টোবর খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি খুলে দেওয়া হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে ৫ অক্টোরব হল খুলে দেওয়ার ব্যাপারে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সুপারিশ অনুমোদন করে বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল। কাউন্সিলের অনুমোদনের পর এবার সিন্ডিকেট সভায় অনুমোদন পেল। তবে শুরুতে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।

গত বৃহস্পতিবার  ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেছিলেন, অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র থাকা সাপেক্ষে ২৬ সেপ্টেম্বর থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও সেমিনার গ্রন্থাগারগুলো সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। শিক্ষার্থীদের উপস্থিতি বেশি হলে স্বাস্থ্যবিধি মেনে সমন্বয় করে বিষয়টি কার্যকর করা হবে। দ্বিতীয়টি হলো অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র থাকা সাপেক্ষে আগামী ৫ অক্টোবর সকাল আটটা থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের হলে তোলা হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer