Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

২৪ অক্টোবর শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩০, ১২ আগস্ট ২০২০

আপডেট: ২০:৩২, ১২ আগস্ট ২০২০

প্রিন্ট:

২৪ অক্টোবর শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট সিরিজ

দীর্ঘ বিরতির পর শ্রীলংকা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে তিন টেস্টের সিরিজ শুরুর সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে, আগামী ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর মুমিনুলরা কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়বেন। তাদের সঙ্গে শ্রীলংকা সফরে যাবে হাইপারফরম্যান্স দলও।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করেছেন যে, তিনটি টেস্টই কলম্বোয় অনুষ্ঠিত হবে। বোর্ড অবশ্য তিন ম্যাচের টি-২০ সিরিজেরও প্রস্তাব করেছিল। শ্রীলংকা ক্রিকেট বোর্ডেরও তাতে সাড়া ছিল। তবে নভেম্বরের মাঝামাঝি যেহেতু তারা লংকান প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করছে। তাই টি-২০ সিরিজের সম্ভাবনা কম।

শ্রীলংকা সফরে প্রথম তিন সপ্তাহ জাতীয় দল ও হাইপারফরম্যান্স দলের খরচ বিসিবিকে বহন করতে হবে। এছাড়া এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান। ২৯ অক্টোবর শেষ হবে তার সাজা। সিরিজের দ্বিতীয় টেস্টেই তাই জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে দেশসেরা এই ক্রিকেটারকে। বাংলাদেশ দীর্ঘ ছয় বছর পরে টেস্ট সিরিজের জন্য শ্রীলংকা সফরে যাচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer