Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৬, ১৪ অক্টোবর ২০২১

প্রিন্ট:

শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু

শুরু হয়েছে স্কুলশিক্ষার্থীদের কোভিড টিকাদান কর্মসূচি। মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে ফাইজারের টিকা প্রয়োগ করে এ কর্মসূচি শুরু করা হয়।

বৃহস্পতিবার টিকা নেওয়া সব শিক্ষার্থীকে আগামী ১০ থেকে ১৪ দিন পর্যবেক্ষণে রাখার পর রাজধানীতে বড় আকারে শুরু হবে টিকা কার্যক্রম। বুধবার  ভার্চুয়াল ব্রিফিংয়ে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।


গত কয়েক দিন ধরেই আলোচনায় ছিল স্কুলশিক্ষার্থীদের টিকার আওতায় আনার বিষয়টি। রোববার এক সংবাদ সম্মেলনে শিশুদের ফাইজার ও মডার্নার টিকা দেওয়ার বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সায় থাকার কথা জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী। সে অনুযায়ী নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। এরপর মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান, চলতি সপ্তাহেই শুরু হচ্ছে শিশুদের কোভিড টিকাদান।

অবশেষে বুধবার ভার্চুয়াল ব্রিফিংয়ে স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়ার বিষয়ে বিস্তারিত কর্মপরিকল্পনা তুলে ধরেন তিনি। জানান, প্রাথমিকভাবে মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষামূলকভাবে শুরু হচ্ছে স্কুলশিক্ষার্থীদের কোভিড টিকাদান। প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে দুটি স্কুলের শিক্ষার্থীদের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer