Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

মুজিববর্ষ উপলক্ষে মৃন্ময় মিজানের ১০০ কবিতার আবৃত্তি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৩, ১১ জুন ২০২০

প্রিন্ট:

মুজিববর্ষ উপলক্ষে মৃন্ময় মিজানের ১০০ কবিতার আবৃত্তি

ঢাকা: দেশে প্রথমবারের মত টানা ১০০টি কবিতার একক আবৃত্তি নিয়ে আসছেন আবৃত্তি একাডেমির পরিচালক মৃন্ময় মিজান।বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষেই এ আয়োজনটি হাতে নেয়া হয়েছে। অনুষ্ঠানটির নাম দেয়া হয়েছে ‘শত ঝর্ণার ধ্বনি’।

শুক্রবার রাত ৯টায় আবৃত্তি একাডেমির নিজস্ব ফেসবুক পেইজ (https://www.facebook.com/abrittiacademy.org/) থেকে লাইভ করা হবে এই আয়োজনটি। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামী ১৯ জানুয়ারি। আবৃত্তি একাডেমির নিজস্ব ইউটিউব চ্যানেল থেকেও অনুষ্ঠানটি লাইভ করা হবে।

১০০টি কবিতাকে চার পর্বে ভাগ করে মোট আট দিনে আবৃত্তি করবেন আবৃত্তিশিল্পী মৃন্ময় মিজান। প্রথম পর্বের নাম- জল ঘুঙুরের শব্দ। দ্বিতীয় পর্ব- বাংলাদেশঃ মৃত্যুহীন অভিযাত্রা। তৃতীয় পর্ব- অরণ্য পিপাসা। চতুর্থ পর্ব- নক্ষত্র ছুঁয়েছে আকাশ।

এ বিষয়ে মৃন্ময় মিজান বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের প্রেরণার বাতিঘর। আমাদের সকল সংগ্রামে তিনি এক অবিনাশী উজ্জীবনী শক্তি। তাঁকে নিয়ে লেখা গান কবিতা তো বটেই তাঁকে স্মরণে রেখে যে কোনো কাজই আমাদের মনোবল বাড়িয়ে দেয়। এ বিষয়টি মাথায় রেখেই আমি ফেসবুক লাইভে, এই করোনাকালীন সময়েই, একশত কবিতা আবৃত্তি করার সিদ্ধান্ত নিয়েছি। বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা এখানে খুবই কম। তবে প্রায় সব কবিতাই মানুষকে নিবেদিত। মানুষের প্রেম, সংগ্রাম এবং প্রকৃতিকে নিবেদিত।’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer