Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

মমতার সঙ্গে আমার সম্পর্ক রাজনীতির ঊর্ধ্বে: প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৭, ৬ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১২:৪০, ৬ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

মমতার সঙ্গে আমার সম্পর্ক রাজনীতির ঊর্ধ্বে: প্রধানমন্ত্রী

ভারত সফর চলাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে তার সম্পর্ক রাজনীতির ঊর্ধ্বে। তিনি দিল্লিতে মমতার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন। কিন্তু তা আর হচ্ছে না।

তিনি আরও বলেছেন, ভারত হলো বাংলাদেশের `বিশ্বস্ত বন্ধু`। দুই দেশের মধ্যে বিদ্যমান সমস্যার সমাধান আলোচনার মাধ্যমেই নিষ্পত্তি হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ভারত বাংলাদেশের বৃহত্তম প্রতিবেশী ও বন্ধু দেশ এবং বাংলাদেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক রয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, রাজনৈতিক কারণে বাংলাদেশের সঙ্গে ভারতের আলাদা সম্পর্ক রয়েছে। কারণ ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ চলাকালে ভারত সম্পূর্ণরূপে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। আমাদের সমস্যা থাকতে পারে, কিন্তু আলোচনার মাধ্যমে যে কোনো সমস্যারই সমাধান করা যায়।

এর আগে ভারতের বার্তা সংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেছেন, গঙ্গা ছাড়াও আমাদের আরও ৫৪টি নদী রয়েছে। তাই গঙ্গার পানি ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি তিস্তার পানি বণ্টন সমস্যারও সমাধান হওয়া উচিত।

তিনি আরও বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিত করতে বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে যোগাযোগ করছে। একই সঙ্গে ভারত এ সমস্যা সমাধানে মুখ্য ভূমিকা পালন করতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer