Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

ন্যু-ক্যাম্পের নাম স্বত্ব বিক্রি করতে চায় বার্সা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৮, ২২ এপ্রিল ২০২০

প্রিন্ট:

ন্যু-ক্যাম্পের নাম স্বত্ব বিক্রি করতে চায় বার্সা

ঢাকা : বার্সেলোনার ঘরের মাঠ। সেখানে দলটির রয়েছে অনেক সুখস্মৃতি। কিন্তু করোনা ভাইরাসের ক্ষতি পোষাতে এবার সেই ন্যু-ক্যাম্প স্টেডিয়ামের নাম বিক্রি করতে চাইছে কাতালান ক্লাবটি।

১৯৫৭ সালে ন্যু-ক্যাম্প স্টেডিয়ামের শুভসূচনা। ৯৯ হাজার আসন সম্বলিত এই স্টেডিয়াম সে থেকে এই পর্যন্ত নাম পরিবর্তন করা হয়নি। তবে করোনার কারণে এই মুহূর্তে ঋণের ভারে জর্জরিত লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তাই আর্থিক ক্ষতি সামলাতে প্রথমবারের মতো বিক্রি করতে যাচ্ছে স্টেডিয়ামের টাইটেল স্বত্বও।

এক বিবৃতিতে কাতালান ক্লাবটি জানিয়েছে, আগামী ১ বছরের জন্য স্টেডিয়ামটির টাইটেল স্বত্ব বিক্রি করে দিচ্ছে তারা। তবে টাইটেল স্বত্ব বেঁচে দেয়া থেকে যে টাকা অর্জিত হবে তার পুরোটা ব্যয় করা হবে করোনা ক্ষতিগ্রস্তদের জন্য।

মরণ ব্যাধি করোনায় ইউরোপের মধ্যে সবচেয়ে ভয়াবহতা দেখেছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত ২০ হাজারেরও বেশি মানুষ করোনায় মারা গেছে। কাতালুনিয়া ক্লাবটির ভাইস প্রেসিডেন্ট জার্দি কর্দোনাও হয়েছেন করোনা আক্রান্ত। ফিরেছেন সুস্থ হয়ে। আর এসেই জানালেন, স্বত্ব বিক্রি করে পাওয়া অর্থ শুধু বার্সেলোনা নয়, বরং সমস্ত মানবতার উপকারে ব্যবহার করা হবে।

বার্সেলোনা কখনই ন্যু-ক্যাম্পের নাম স্বত্ব বিক্রি করেনি। তবে ২০২৩-২৪ মৌসুমে ২৫ বছরের জন্য ৩০০ মিলিয়ন চুক্তিতে টাইটেল স্বত্ব বিক্রি করার পরিকল্পনা করেছিল ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু তার আগেই এবার আসলো ন্যু-ক্যাম্পের নাম স্বত্ব বিক্রি ঘোশণা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer