Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ডিএল মেথডে বাংলাদেশকে হারাল থাইল্যান্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১১, ২৫ নভেম্বর ২০২১

প্রিন্ট:

ডিএল মেথডে বাংলাদেশকে হারাল থাইল্যান্ড

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে বৃহস্পতিবার ডাকওয়ার্থ লুইস মেথডে টাইগ্রেসদের ১৬ রানে হারিয়েছে থাইল্যান্ড।

১৭৭ রানের টার্গেটে খেলতে নেমে ৩৯.২ ওভারে ১৩২ রান তুলে থাইল্যান্ড। এরপর আলোকস্বল্পতার কারণে ম্যাচ দীর্ঘক্ষণ বন্ধ রাখা হয়। শেষ পর্যন্ত আর বল মাঠে গড়ায়নি। ফলে ১১৭ রানের লক্ষ্য ধরে থাইল্যান্ডকে ১৬ রানে জয়ী ঘোষণা করা হয়।

১৭৬ রানের জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৭ রান তুলে থাইল্যান্ড। উইকেটের পতন আনতে আপ্রাণ চেষ্টা করেও বারবার ব্যর্থ হচ্ছিলেন বাংলাদেশি বোলাররা। অবশেষে নাত্তাকান চানতামকে ৩৭ রানে ফিরিয়ে ফেন ফাহিমা খাতুন। অন্য প্রান্তে সোরনারিন অর্ধশতক ছুঁয়ে শতকের দিকে এগিয়ে যাচ্ছিলেন। তবে ১১৩ বলে ৬৯ রান করার পর নাহিদা আক্তারের বলে ফাহিমা খাতুনকে ক্যাচ দিয়ে ফিরেন তিনি।

এরপর নানাপাটের ১৪ ও নুরেমলের ৫ রানের সুবাদে স্কোর বোর্ডে ১৩২ রান তুলে থাইল্যান্ডের নারীরা। এরপরই বাঁধে বিপত্তি। আলোকস্বল্পতার কারণে ম্যাচ বন্ধ থাকে অনেকক্ষণ। শেষ পর্যন্ত আর কোনো বলই মাঠে গড়ায়নি।

এর আগে শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। ফলে জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্যে পায় থাইল্যান্ড। বাংলাদেশের হয়ে ফারজানা হক করেন অর্ধশতক। ৮১ বলে ৫১ রানের ইনিংস খেলেন তিনি। বাকিদের মধ্যে মুর্শিদা খাতুন ৪৬, লতা মণ্ডল ২৯ ও রুমানা আহমেদ ২৭ রান করেন। থাইল্যান্ডের হয়ে নাতায়া বোচাথাম নেন ৫ উইকেট। একটি করে উইকেট পান চানিদা, অনিচা ও সোরনারিন।

প্রথম ম্যাচে শক্তিধর পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৭০ রানের বড় ব্যবধানে জয় পায় টাইগ্রেসরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer