Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ঝুলে থাকা ভিসা আবেদন নিষ্পত্তি করবে ঢাকা-ইসলামাবাদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৪, ৩ জুন ২০১৯

প্রিন্ট:

ঝুলে থাকা ভিসা আবেদন নিষ্পত্তি করবে ঢাকা-ইসলামাবাদ

ঢাকা: ঈদের ছুটির পরই ঢাকা ও ইসলামাবাদের মধ্যকার ভিসা সংক্রান্ত জটিলতা দূর করে ঝুলে থাকা সরকারি ভিসার আবেদনগুলো নিষ্পত্তি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। সোমবার এক সরকারি কর্মকর্তা ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইসলামাবাদের বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (প্রেস) মোহাম্মদ ইকবাল হোসেন ও তার মেয়ের ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন পাকিস্তানের পক্ষ থেকে সোমবার অনুমোদন দেয়া হয়েছে, যা চার মাস ধরে ঝুলিয়ে রাখা হয়েছিল। গত বছরের নভেম্বরে ভিসা কর্মকর্তার পদ শূন্য হওয়ায় ভারপ্রাপ্ত হিসেবে ইকবাল ওই দায়িত্ব পালন করে আসছিলেন এবং নিজের ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন করেছিলেন।

এছাড়া, ইকবালের স্ত্রী ও ছেলের ভিসাও একইদিনে (সোমবার) ঢাকার পাকিস্তান হাইকমিশন থেকে অনুমোদন দেয়া হয়েছে। তাদেরও দীর্ঘ সময় ধরে ভিসা দেয়া হচ্ছিল না। এর আগে আবেদনের প্রেক্ষিতে ইকবালের স্ত্রী ও ছেলেকে ভিসা নেয়ার জন্য ঢাকার পাকিস্তানের হাইকমিশনে যেতে বলে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রেখে ভিসা না দিয়ে আবার পরবর্তীতে যেতে বলা হয়। কূটনৈতিক সূত্র জানায়, এমন ঘটনা তাদের সাথে তিনবার করা হয়েছে।

গত ৩০ মার্চ ইকবালের ভিসার মেয়াদ শেষ হয়। কিন্তু পকিস্তানের পক্ষ থেকে ভিসা না দেয়ায় তিনি মেয়েকে নিয়ে ইসলামাবাদে এবং তার স্ত্রী ছেলেকে নিয়ে ঢাকায় রয়েছেন।

এদিকে ইসলামাবাদের এমন আচারণের প্রতিবাদ হিসেবে পরে পাকিস্তানের সব নাগরিককে বাংলাদেশের ভিসা দেয়া বন্ধ করে দেয়া হয় বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। তবে গত ২১ মে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন সাংবাদিকদের কাছে এমন কোনো নির্দেশনা না দেয়ার কথা জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer