Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

কুবিতে স্বাধীনতা দিবস উপলক্ষে ৩০ ফুট দৈর্ঘ্যের দেয়ালিকা

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:০১, ২৬ মার্চ ২০১৯

প্রিন্ট:

কুবিতে স্বাধীনতা দিবস উপলক্ষে ৩০ ফুট দৈর্ঘ্যের দেয়ালিকা

ছবি : বহুমাত্রিক.কম

কুমিল্লা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) স্বাধীনতা দিবস উপলক্ষে ৩০ ফুট দৈর্ঘ্যের দেয়ালিকা তৈরি করেছে বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংগঠন অনুস্বার।মঙ্গলবার দুপুরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এমরান কবীর চৌধুরী ‘২৬’ নামের এই দীর্ঘ দেয়ালিকাটি উন্মোচন করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের স্বাধীনতা, দেশ এবং বিদ্রোহ নিয়ে লেখা বিভিন্ন কবিতা, ছোটগল্প, প্রবন্ধ ঠাঁই পেয়েছে এই দেয়ালিকায়। প্রায় ৪০ টি লেখাসমৃদ্ধ এই দেয়ালিকাটি স্থাপন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে।উপাচার্য কর্তৃক দেয়ালিকাটি উন্মোচনের পর থেকেই শিক্ষক-শিক্ষার্থী এবং দর্শনার্থীরা ভিড় করেন দেয়ালিকাটি দেখার জন্য।

দেয়ালিকাটি সম্বন্ধে অনুস্বারের সভাপতি শতাব্দী জুবায়ের বলেন, "কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংগঠন `অনুস্বার` প্রতিবারের মতো এবছরও স্বাধীনতার দেয়ালিকা উন্মোচন করেছে। দেয়ালিকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের লেখা স্থান পেয়েছে। অনুস্বার পরিবার চায় সবাই স্বাধীনতা নিয়ে ভাবুক, লেখুক স্বাধীনতা নিয়ে চিন্তা করুক।

বাংলাদেশের স্বাধীনতা শব্দটি ছড়িয়ে যাক সবার মাঝে। মন ও মননে স্বাধীনতাকে ধারণ করুক। আর তা প্রকাশ পাক স্বাধীনতার দেয়ালিখায়। এ বছরের দেয়ালিকা ৩০ ফুট দৈর্ঘ্যের। বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের লেখা নিয়ে আগামিতে আরও বেশি দৈর্ঘ্যের দেয়ালিকা করার চেষ্টা করবে অনুস্বার পরিবার।"

অনুস্বার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একটি সাহিত্যভিত্তিক সংগঠন। এ সংগঠনটি সমকালীন সাহিত্য নিয়ে বিভিন্ন পাঠচক্র করা ও লেখালেখির চর্চা চালু রাখতে নিয়মিত শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন আয়োজন করে থাকে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer