Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বুধবার ০৮ মে ২০২৪

করোনায় মেডিকেল শিক্ষার্থীর গান ‘আমি ডাক্তার’(ভিডিও)

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০০, ১৭ মে ২০২০

প্রিন্ট:

করোনায় মেডিকেল শিক্ষার্থীর গান ‘আমি ডাক্তার’(ভিডিও)

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ফলে আজ অবরুদ্ধ পুরো পৃথিবী। আর পৃথিবী এর থেকে বেরিয়ে আসতে পারবে এমনটাই আশা প্রত্যেক মানুষের। এই মহামারি হতে রক্ষা পেতে যে যার যার জায়গা থেকে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

এই বৈশ্বিক মহামারির কবলে চারদিকে প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর মিছিল। আর এই মৃত্যুর ভয়কে আলিঙ্গন করে করোনা জয়ের নেতৃত্বে অগ্রনায়ক হচ্ছেন চিকিৎসকরা। আর এই চিকিৎসকদের নিয়ে এবার গান গাইলেন কুমিল্লা মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী সামিন তাহজীব।সম্প্রতি সামিন তাহজীবের নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘আমি ডাক্তার’ গানটি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুহাম্মদ বেলায়েত হোসেনের কথায় গানটিতে সুর এবং কণ্ঠ দিয়েছেন সামিন তাহজীব নিজেই।

এ বিষয়ে সামিন তাহজীব বলেন, করোনার এই সংকটকালে চিকিৎসকরা যেভাবে রাতদিন নিঃস্বার্থভাবে সেবা দিয়ে যাচ্ছেন, মেডিকেল শিক্ষার্থী হিসেবে তাদের প্রতি শ্রদ্ধা জানানো একইসাথে তাদেরকে উৎসাহিত করার জন্যই আমার এই গানটি গাওয়া।

আমাদের দেশে চিকিৎসকদের নিয়ে অনেকে শুধু নেতিবাচক কথা বলে। কিন্তু বর্তমানে এই দুর্যোগ মুহূর্তে এদেশের চিকিৎসকরা শহর, জেলাশহর, উপশহর, পল্লী এলাকায় রাতদিন সেবা দিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, নচিকেতার ‘ও ডাক্তার’ গানটির বিপরীতে ‘আমি ডাক্তার’ গানটিতে বলতে চাই বিশেষ করে করোনার এ কঠিন সময়ে আমার দেশের চিকিৎসক ভাইবোনেরা উৎসাহিত হবেন, জয় করবেন এই মহামারি দুর্যোগকে। আমার দেশের সাধারণ মানুষের চিকিৎসকদের নিয়ে মনোজগৎও উন্নত হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer