Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

উইকেটশূন্য সেশন কাটাল বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৬, ৪ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

উইকেটশূন্য সেশন কাটাল বাংলাদেশ

প্রথম সেশনে দুই উইকেট তুলে পাকিস্তানকে চাপে রেখেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় সেশনে একটি উইকেটও পড়েনি পাকিস্তানের। আজহার এবং বাবর আজমের ৯১ রানের শক্ত জুটির উপর ভর করে চা বিরতিতে যায় দুই দল। চা বিরতিতে যাওয়ার আগে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ২ উইকেটে ১৬১ রান। অর্ধশতকের দেখা পেয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

এর আগে অস্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে যায় পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই জ্বলে উঠেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে মধ্যাহ্নবিরতিতে গিয়েছিল দুই দল।

এর আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাবর আজম। শুরুটা দারুণ করে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং শফিক। তবে তাইজুল ঘূর্ণিতে পাকিস্তান তাদের দুই ওপেনারকেই হারায়। দুই জনকেই বোল্ড করেন তাইজুল ইসলাম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তুলে নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় টেস্টেও চমক ছড়াচ্ছেন তিনি।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে টসে হেরে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তান মাঠে নেমেছে অপরিবর্তন একাদশ নিয়ে।

অসুস্থতায় এই টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওপেনার সাইফ হাসান। পেসার আবু জায়েদ চৌধুরী রাহীর জায়গায় নেওয়া হয়েছে খালেদ আহমেদকে। ইয়াসির আলী চৌধুরী রাব্বির জায়গায় চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

এদিকে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হেরে এরই মধ্যে পিছিয়ে রয়েছে মুমিনুলের দল। সিরিজে সমতা ফেরাতে হলে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer