Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

অ্যাপসা জিতল রেহানা : সেরা অভিনেত্রী বাঁধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ১১ নভেম্বর ২০২১

প্রিন্ট:

অ্যাপসা জিতল রেহানা : সেরা অভিনেত্রী বাঁধন

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন আজমেরী হক বাঁধন। এক সঙ্গে দুই সুখবরে আপ্লুত এই অভিনেত্রী।এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে (অ্যাপসা) সেরা জুরি অ্যাওয়ার্ড পেয়েছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি। সেইসঙ্গে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বাঁধন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাঁধন।

এদিন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে অ্যাপসা বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় ছিল এবার।

এরমধ্যে যৌথভাবে ‘জুরি গ্র্যান্ড প্রাইজ’ (উৎসবের দ্বিতীয় পুরস্কার) জিতে নিয়েছে সাদের ‘রেহানা মরিয়ম নূর’ এবং অস্ট্রেলিয়ার সিনেমা ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’।

সেরা অভিনেত্রী বিভাগে বাঁধন ছাড়াও মনোনয়ন পেয়েছিলেন ইসরায়েলি অভিনেত্রী আলেনা ইউভ, অস্ট্রেলিয়ান অ্যাসে ডেভিস ও লিয়া পারসেল এবং রাশিয়ান অভিনেত্রী ভ্যালেন্তিনা রোমানোভা।

সংবাদ মাধ্যমকে বাঁধন বলেন, এটা আমার জন্য চমক ও আনন্দের ব্যাপার। এ রকম একটা মর্যাদাসম্পন্ন অ্যাওয়ার্ডস থেকে একসঙ্গে দুটি পুরস্কার ভাবা যায় না। তার চেয়ে বড় বিষয়, এই সুখবরটি পেলাম ছবিটি মুক্তির আগের দিন। আমি মনে করি, এই অর্জন আব্দুল্লাহ মোহাম্মদ সাদের। তিনিই আমাকে রেহানা হিসেবে দর্শকের সামনে যথাযথভাবে উপস্থাপন করেছেন। আমি তার কাছে কৃতজ্ঞ। নিজেকে ধন্যবাদ দিচ্ছি, এই দীর্ঘ ধৈর্যের পথে হাঁটতে পেরেছি বলে।

ছবিটির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ নিজেই। একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প।

শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এর আগে গত ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সেন্সর বোর্ড সদস্যদের আপত্তি ছাড়াই বাণিজ্যিক প্রদর্শনের জন্য ছাড়পত্র পায় ‘রেহানা মরিয়ম নূর’।

এক ঘণ্টা ৪৭ মিনিটের ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer