Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলা : ১৫ পুলিশ সদস্য নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ২৪ জুন ২০২৪

প্রিন্ট:

রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলা : ১৫ পুলিশ সদস্য নিহত

ছবি- সংগৃহীত

রাশিয়ার উত্তর ককেশাসের দাগেস্তানে সিরিজ হামলা চালিয়েছে বন্দুকধারীরা। ইহুদিদের উপাসনালয়, দুটি অর্থডোক্স গির্জা ও একটি থানায় চালানো হামলায় অন্তত ১৫ পুলিশ সদস্য নিহত হয়েছেন।

স্থানীয় নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রোববারের (২৩ জুন) এই হামলায় আরও বেশ কয়েকজন বেসামরিক নাগরিকও নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অনেকে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার দাগেস্তানের রাজধানী মাখাচকালা ও দেরবেন্ত শহরে সিরিজ হামলা চালায় একদল মুখোশধারী। পাল্টা গুলিতে ছয় হামলাকারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে রাশিয়ার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

রাশিয়ার গণমাধ্যম বলছে, ইহুদিদের একটি উপাসনালয়, দুটি অর্থডোক্স গির্জা ও থানায় হামলা চালানো হয়। গুলির পর উপাসনালয়ে আগুন লাগিয়ে দেয়া হয়। অনেককে জিম্মি করে রাখে বন্দুকধারীরা। খবর পেয়ে দ্রুত পদক্ষেপ নেয় রুশ নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

অঞ্চলটির স্বরাষ্ট মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির বেশ কয়েকটি সংবাদসংস্থা জানায়, হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্য হতাহত হয়েছেন। নিহতদের মধ্যে সাধারণ মানুষ ও ধর্মজাজক রয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
 
পুলিশ বলছে, পাল্টা গুলিতে কয়েকজন বন্দুকধারীর মৃত্যু হয়েছে। তবে, তাদের পরিচয় প্রকাশ করা না হলেও, এদের মধ্যে দুইজন স্থানীয় পৌর মেয়রের ছেলে ও একজন ভাতিজা বলে জানা গেছে। হামলায় জড়িত অন্যদের ধরতে চালানো হচ্ছে অভিযান।
 
এদিকে, জিম্মিদের সবাইকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এ ঘটনায় এরইমধ্যে তদন্ত শুরু করেছে দেশটির গোয়েন্দারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer