Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান হঠাৎ বিকল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১১, ১৭ জুন ২০২৪

প্রিন্ট:

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান হঠাৎ বিকল

ফাইল ছবি

জাপানে যাওয়ার পথে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস্টোফার লাক্সনকে বহনকারী প্রতিরক্ষা বাহিনীর বিমানটি হঠাৎ বিকল হয়ে যায়।

স্থানীয় সময় রোববার পাপুয়া নিউগিনিতে জ্বালানি নেয়ার সময় বিমানটি বিকল হয়ে যায়। সোমবার  এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, চারদিনের রাষ্ট্রীয় সফরে জাপানে অবস্থান করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস্টোফার লাক্সন। এই সফরে তিনি জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দেখা করবেন এবং নিউজিল্যান্ডের ব্যবসার প্রচারের বিষয়ে আলোচনা করবেন বলে ধারণা করা হচ্ছে।

তবে জাপান যাওয়ার পথে তাকে বহনকারী নিউজিল্যান্ডের প্রতিরক্ষা বাহিনীর বিমানটি হঠাৎ বিকল হয়ে যায়। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পাপুয়া নিউগিনিতে প্রধানমন্ত্রীকে বহনকারী বোয়িং ৭৫৭ বিমানটি বিকল হয়ে যায়। ফলে পোর্ট মোরসবিতে আটকা পড়েন লাক্সনের সফরসঙ্গী ব্যবসায়িক প্রতিনিধি দল ও সাংবাদিকেরা। পরে প্রধানমন্ত্রী বাণিজ্যিক বিমানে করে জাপানের উদ্দেশে উড়াল দেন।

প্রতিবেদনে বলা হয়েছে, নিউজিল্যান্ডের প্রতিরক্ষা বাহিনীর দুটি বোয়িং ৭৫৭-এর বয়স ৩০ বছরেরও বেশি। অনেক বেশি ‍পুরোনো হওয়ায় বিমান দুটি প্রায়ই বিকল হয়ে পড়ে।

নিউজিল্যান্ডের প্রতিরক্ষামন্ত্রী জুডিথ কলিন্স সোমবার রেডিও স্টেশন নিউজস্টক জেডবিকে বলেছেন, ‘প্রায়ই ফ্লাইটগুলোর সমস্যা হয়; যা বিব্রতকর।’

এখন থেকে বাণিজ্যিক ফ্লাইটে প্রধানমন্ত্রী লাক্সন ও তার প্রতিনিধি দলের ভ্রমণের দিকে খেয়াল রাখবে মন্ত্রণালয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer