Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

অচিরেই স্মার্ট পার্লামেন্ট প্রতিষ্ঠিত হবে : স্পিকার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ১২ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

অচিরেই স্মার্ট পার্লামেন্ট প্রতিষ্ঠিত হবে : স্পিকার

ফাইল ছবি

অচিরেই স্মার্ট পার্লামেন্ট প্রতিষ্ঠিত হবে উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তাদের দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সঙ্গে পালন করে চলেছেন।জাতীয় সংসদের কাজ আইন অনুযায়ী পরিচালিত হচ্ছে। 

রোববার জাতীয় সংসদের উত্তর প্লাজায় নবনির্মিত কনফারেন্স রুমে সংসদ সচিবালয়ের বিভিন্ন উইংগুলোর মধ্যে বিশেষ সমন্বয় সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সমন্বয় সভায় জাতীয় সংসদের সিনিয়র সচিব কেএম আব্দুস সালাম স্বাগত বক্তব্য দেন। এছাড়া বক্তব্য দেন অ্যাডমিনিস্ট্রেটিভ সাপোর্ট উইংয়ের অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান, মানবসম্পদ উইংয়ের অতিরিক্ত সচিব মাহবুবা পান্না, বিঅ্যান্ডআইটি অনু বিভাগের মহাপরিচালক যুগ্ম সচিব এসএম মঞ্জুর, লেজিসলেটিভ সাপোর্ট উইংয়ের যুগ্ম সচিব বেগম ছুমিয়া খানমসহ অনেকে।

স্পিকার বলেন, প্রত্যেক বছরের শুরুতে জাতীয় সংসদ সচিবালয়ের সব উইংয়ের অংশগ্রহণে এ ধরনের সমন্বয় সভার গুরুত্ব অনেক। এ ধরনের সমন্বয় সভায় আগামী পাঁচ বছরের পরিকল্পনা করা সম্ভব। বিভিন্ন উইংয়ের সমস্যাগুলো গুরুত্ব অনুযায়ী সমাধান করতে হবে। 

তিনি এসময় সংসদ সচিবালয়ের সাইবার সিকিউরিটি বৃদ্ধি, মানবসম্পদ শাখার সক্ষমতা বৃদ্ধি ও সংসদ লাইব্রেরিকে ডিজিটালাইজড করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer