Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

বেনিনে জ্বালানি ডিপোতে ভয়াবহ আগুনে নিহত ৩৫

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ২৪ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

বেনিনে জ্বালানি ডিপোতে ভয়াবহ আগুনে নিহত ৩৫

ফাইল ছবি

পশ্চিম-আফ্রিকায় দেশ বেনিনের একটি জ্বালানি ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। এতে অন্তত ৩৫ জনের প্রাণহানি ঘটেছে। সেইসঙ্গে ওই অঞ্চল কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। দেশটির কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার নাইজেরিয়ার সীমান্তের কাছে সেমে-পডজি শহরে অবৈধ জ্বালানির গুদামে এ বিস্ফোরণ ঘটে। সেখানে, গাড়ি, মোটরবাইক ও ট্যাক্সিরা জ্বালানি নিতে আসে। এক বিবৃতিতে প্রসিকিউটির আব্দউবাকি আদামবংগ্লে বলেছেন, আগুনে পুরো স্টোর পুড়ে গেছে এবং প্রাথমিকভাবে জানা গেছে ৩৫ মারা গেছে। এরমধ্যে একজন শিশুও আছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, পেট্রল ভরানোর সময় আগুনের সূত্রপাত হতে পারে। এতে একডজনের বেশি লোক গুরুতর আহত হয়েছেন।বেনিনের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, চোরাচালান জ্বালানির কারণে এই অগ্নিকাণ্ড। নাইজেরিয়ার সঙ্গে বেনিনের সীমান্তে জ্বালানি চোরাচালান দেশটিতে প্রায়শই ঘটে থাকে।

স্থানীয় একজন বাইকের চালক বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ঘটনাস্থলের কাছেই আমি থাকি। আগুনের কারণ আমি বলতে পারব না কিন্তু সেখানে বিশাল পেট্রলের ডিপো আছে। 

স্থানীয় আরেক বাসিন্দা জানান, মানুষ সাহায্যের জন্য চিৎকার করছেন। তবে আগুনের তীব্রতা এতো বেশি ছিল তাদের কাছে যাওয়া যাচ্ছিল না। এ ঘটনায় দেশটির বিচারমন্ত্রণালয় তদন্ত শুরু করেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer