Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

ট্রেনে ঈদযাত্রা : ১ ঘণ্টায় ৮ জেলার টিকিট শেষ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৩, ২ জুন ২০২৪

প্রিন্ট:

ট্রেনে ঈদযাত্রা : ১ ঘণ্টায় ৮ জেলার টিকিট শেষ

ফাইল ছবি

বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার প্রথম দিনে পশ্চিমাঞ্চলের রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের টিকিট বিক্রি শুরু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। তবে বিক্রি শুরুর প্রথম ঘণ্টার মধ্যেই রংপুর বিভাগের ৮ জেলার টিকিট বিক্রি শেষ হয়ে যায়।

এ নিয়ে হাহাকার দেখা গিয়েছে যাত্রীদের মধ্যে। তবে, পশ্চিমাঞ্চলের অন্য দুই বিভাগ রাজশাহী ও খুলনার এখনও কিছু টিকিট অবিক্রিত দেখা গেছে।

বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪ হাজার ১৫৭টি টিকেটের মধ্যে বিক্রি হয় ১১ হাজার ৯৪০টি। 

রেলওয়ে সূত্রে জানা গেছে, পশ্চিমাঞ্চল রেলওয়ের উত্তরবঙ্গের ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি।  

এরপরই রয়েছে ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম ও রংপুর এক্সপ্রেস এবং ঢাকা-নীলফামারী রুটের চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের চাহিদা। এই তিন রুটের টিকিট প্রথম দশ মিনিটেই শেষ হয়ে গেছে।

আর ঢাকা থেকে লালমনিরহাটে চলাচলকারী লালমনি এক্সপ্রেস একমাত্র আন্তঃনগর ট্রেন হওয়ায় এই রুটের টিকিটও দ্রুততম সময়ে শেষ হয়ে গেছে। অপরদিকে ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিটও বিক্রি হয়ে গেছে এক ঘণ্টার মধ্যে।

আর যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের টিকেট এখনও কিছু অবিক্রিত রয়েছে।

পশ্চিমাঞ্চলে চলাচল করার সকল আন্তঃনগর ট্রেনের আসন সকাল ৮টায় বিক্রি শুরু হয়। আজ বিক্রি হচ্ছে ১২ জুনের টিকিট। দুপুর ২টায় শুরু হবে পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি।

এছাড়া ১৩ জুনের আসন বিক্রি হবে ৩ জুন; ১৪ জুনের আসন বিক্রি হবে ৪ জুন; ১৫ জুনের আসন বিক্রি হবে ৫ জুন; ১৬ জুনের আসন বিক্রি হবে ৬ জুন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer