Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের ডিজিটাল সেবার দ্বার উম্মোচন

শেখ হেদায়েতুল্লাহ, খুলনা

প্রকাশিত: ২০:৫৯, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ২১:০২, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

প্রিন্ট:

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের ডিজিটাল সেবার দ্বার উম্মোচন

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্দেশ্যকে সামনে রেখে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখিত উদ্যোগের মধ্যে শতভাগ ই-ফাইলিং এর মাধ্যমে নথির কার্যক্রম সম্পন্ন করা, অনলাইন ভিত্তিক আবেদনের মাধ্যমে ছারপত্র প্রদান কার্যক্রম সম্পন্ন করা, আনলাইনের মাধ্যমে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) এর সকল প্রকার প্রিমিয়াম ফি প্রদান, কর্মচারীদের বেতন প্রদান, পেনশন প্রদান, ঋণ, ছুটি প্রদান ইত্যাদি। এছাড়া কেডিএ’র অন্যান্য যাবতীয় সকল সেবা পর্যায়ক্রমে অনলাইন ভিত্তিক সেবার পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে।

এরপর ই নথি লাইভে যাওয়ার পর দাপ্তরিক বিভিন্ন চিঠি ও নথি বর্তমানে ই নথির মাধ্যমে নিষ্পন্ন করা হচ্ছে। বিগত বছরের সেপ্টেম্বর মাস থেকে পরীক্ষামূলকভাবে এই ই নথির কার্যক্রম শুরু করা হয়। এ পর্যন্ত ৫২৩ টি ডাক নিষ্পন্ন করা হয়েছে, ১০৬ টি নথির কাজ ই নথির মাধ্যমে নিষ্পন্ন করা হয়েছে এবং এর মাধ্যমে মোট ৬২ টি পত্র জারী করা হয়েছে

পাশাপাশি অনলাইন ভিত্তিক ভূমি ব্যবহারের ছাড়পত্র প্রদানের লক্ষ্যে আজ সোমবার বিকেলে পেমেন্ট গেটওয়ের ব্যবহারের জন্য ডাচ বাংলা ব্যাংক এর সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে কেডিএ’র। এর মাধ্যমে অনলাইন ভিত্তিক ছাড়পত্র প্রদানের জন্য নতুন দুয়ার উন্মুক্ত হলো, অতি দ্রুত অনলাইন ভিত্তিক আবেদন করার সুবিধা তৈরি করে জনগনের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়ার ব্যবস্থাও গ্রহণ করেছে কেডিএ। উক্ত চুক্তি স্বাক্ষর গ্রহণে উপস্থিত ছিলেন কেডিএ’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম মাহমুদ হাসান, এনডিসি, পিএসসি, পিইঞ্জ, প্রধান প্রকৌশলী, কাজী মোঃ সাবিরুল আলম, সচিব (ভারপ্রাপ্ত) জি এম মাসুদুর রহমান, পরিকল্পনা কর্মকর্তা মোঃ মজিবুর রহমান, সহকারী টাউন প্লানার, মোঃ মোঃ তানভীর আহমেদ ও আবু সাঈদ। ডিবিবিএল এর পক্ষে উপস্থিত ছিলেন মোঃ আকবর আলী, ভিপি এন্ড হেড অফ ব্রাঞ্চ ও সৈয়দ আল ইনতাজ, সিনিয়র কমপ্লায়েন্স ম্যানেজার, ডিবিবিএল।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer