Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ভারতে অর্থের বিনিময়ে ব্লু টিক চালু করল মেটা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৪, ৯ জুন ২০২৩

প্রিন্ট:

ভারতে অর্থের বিনিময়ে ব্লু টিক চালু করল মেটা

ফাইল ছবি

অর্থের বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রামের নির্দিষ্ট অ্যাকাউন্টে ব্লু টিক দেয়ার ঘোষণা অনেক আগেই দিয়েছিল জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম দুটির মাতৃ প্রতিষ্ঠান মেটা। এবার প্রতিষ্ঠানটি ভারতেও অর্থের বিনিময়ে ব্লু টিক সুবিধা চালু করার ঘোষণা দিয়েছে। নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে ইনস্টাগ্রাম ও ফেসবুকে এ সুবিধা উপভোগ করা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে

মেটা জানিয়েছে, আপাতত এই সুবিধাটি আইওএস এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম তথা মোবাইল অ্যাপের জন্য নিয়ে আসা হয়েছে। অর্থাৎ যারা মোবাইল ফোনে ফেসবুক ব্যবহার করে থাকেন তাদের জন্য এ সুবিধা আনা হয়েছে।

মেটার ব্লু টিক ভেরিফাই পরিষেবা গ্রহণ করার জন্য মোবাইল ফোনে ফেসবুক বা ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মাসে ৬৯৯ টাকা সাবস্ক্রিপশন ফি দিতে হবে। আর আগামী কয়েক মাসের মধ্যে ওয়েবেও এই সুবিধা চালু করা। তখন ওয়েবে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম দুটি ব্যবহারকারীদের প্রতি মাসে ৫৯৯ টাকা সাবস্ক্রিপশন ফি দিতে হবে।

উল্লিখিত মাসিক চার্জ ছাড়াও ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্টে ব্লু টিক নেয়ার জন্য সরকারি পরিচয়পত্র জমা দিতে হবে।ভারতে ব্লু টিক সাবস্ক্রিপশন ফি চালুর বিষয়ে মেটার পক্ষ থেকে বলা হয়েছে, ‘বিশ্বের অনেক দেশে মেটা ভেরিফাইড পরিষেবা ইতিবাচক সাড়া পাওয়ার পর আমরা এটিকে ভারতেও চালু করছি।’

মেটা জানিয়েছে, ভেরিফাইড অ্যাকাউন্টগুলো ভুয়া অ্যাকাউন্ট তৈরি থেকে সুরক্ষা পাবে এবং কোম্পানির পক্ষ থেকে আরও ভালো অ্যাকাউন্ট সাপোর্টও দেওয়া হবে।

ভেরিফাইড পরিষেবা নিতে চাইলে ব্যবহারকারীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। এছাড়া তাদের অ্যাকাউন্টে ন্যূনতম অ্যাক্টিভিটি থাকতে হবে, পাশাপাশি অ্যাকাউন্টে পুরো নাম ও প্রোফাইল ফটো থাকতে হবে, যা ব্যবহারকারীর আপলোড করা সরকারি আইডির সঙ্গে মিলতে হবে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer