Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৮ ১৪৩১, শনিবার ২২ জুন ২০২৪

নির্দেশনা উপেক্ষা: পছন্দের প্রার্থীকে জেতাতে মরিয়া এমপি পিন্টু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৩, ২৮ মে ২০২৪

প্রিন্ট:

নির্দেশনা উপেক্ষা: পছন্দের প্রার্থীকে জেতাতে মরিয়া এমপি পিন্টু

সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু (বামে) ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর চৌধুরী(ডানে)। ছবি সংগৃহীত

ময়মনসিংহ: উপজেলা পরিষদ নির্বাচনে কোন প্রার্থীকে প্রকাশ্যে সমর্থন না জানাতে এমপিদের নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সেই নির্দেশনা লঙ্ঘন করে অনেক এমপিই প্রকাশ্যে-অপ্রকাশ্যে পছন্দের প্রার্থীকে সমর্থন ও সহযোগিতা দিয়ে যাচ্ছেন।

গেল জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত আওয়ামীলীগ নেতা নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টুর বিরুদ্ধেও অভিযোগ উঠেছে উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীকে সমর্থনের। 

স্থানীয় আওয়ামীলীগের একাধিক কর্মী নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করেছেন, সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু তার বন্ধু ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর চৌধুরীকে সমর্থন জানিয়ে তাকে জয়ী করতে প্রকাশ্যে-অপ্রকাশ্যে জোর তৎপরতা চালাচ্ছেন। 

তারা অভিযোগ করেন, ‘‘গত ২১ মে বিকালে কেন্দুয়ার রামপুড় বাজারে সংসদ সদস্য পিন্টুর সরাসরি নির্দেশনায় মিটিং করে জাহাঙ্গীর চৌধুরীর পক্ষে মিছিল বের করা হয়৷  পিন্টু সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর চৌধুরী কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। সেই মিছিলের স্লোগান ছিলো, ‘পিন্টু ভাই এর কাপ-পিরিচ’ যা সরাসরি নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।’’ 

স্থানীয় এক কর্মী জানান, সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু মোবাইল ফোনে নেতাকর্মী দের হুমকি দিয়ে জাহাঙ্গীর চৌধুরীর পক্ষে কাজ করার জন্য নির্দেশ দিচ্ছেন। এর পাশাপাশি ঢাকার কলাবাগানের বাসায় ঢেকে এনে কর্মী-সমর্থকদের জোর জবরদস্তি  করছেন। এমপির পছন্দের প্রার্থীর জনপ্রিয়তা না থাকলেও একরকম জবরদস্তির মাধ্যমে প্রভাব খাটিয়ে তাকে জিতিয়ে আনতে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে বলেও অভিযোগ ওই কর্মীর। 

ওই কর্মী আরও বলেন, ‘‘যেসব কর্মীরা এমপির পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করবে না তাদের আগামী ৪/৫ বছর সব ধরণের ‘সুযোগ-সুবিধা’ হতে বঞ্চিত করা হবে বলেও হুমকি দিচ্ছেন। এতে বিভ্রান্ত ও ব্যথিত হচ্ছেন কেন্দুয়ার আওয়ামীলীগের নেতাকর্মীরা৷ এমপি পিন্টুকে অন্য প্রার্থীদের অনুরোধ ছিলো যে,  তিনি যেন নিরপেক্ষ থাকেন। কিন্তু তিনি সেই অনুরোধ রাখেনি।’

এ বিষয়ে বক্তব্য জানতে সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer