Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আওয়ামী লীগে আসা অপরাধ নয়–এটাই গণতন্ত্রের সৌন্দর্য: কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৫, ২ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

আওয়ামী লীগে আসা অপরাধ নয়–এটাই গণতন্ত্রের সৌন্দর্য: কাদের

ফাইল ছবি

বিএনপি ছেড়ে আওয়ামী লীগে আসা অপরাধ নয়–এটাই গণতন্ত্রের সৌন্দর্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শনিবার দুপুর ১২টার দিকে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শাজাহান ওমরের মতো অনেকেই ভেতরে ভেতরে বলছেন জীবনেও আর বিএনপি করবো না। বিএনপি ছেড়ে আওয়ামী লীগে আসা অপরাধ নয়। প্রার্থী স্বতন্ত্র হোক বা দল মনোনীত হোক- এটাই গণতন্ত্রের সৌন্দর্য।

নির্বাচন কমিশন এখন সম্পূর্ণ স্বাধীন উল্লেখ করে তিনি বলেন,সরকার এখন রুটিন ওয়ার্ক করবে, কমিশনের ব্যবস্থা আমাদের বিরুদ্ধে গেলেও তাকে আওয়ামী লীগ সাধুবাদ জানাবে। নির্বাচন কমিশন এখন সম্পূর্ণ স্বাধীন।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচন নিয়ে এখন থেকে কোথাও কোনো সংঘাত বা সংঘর্ষ হলে সে বিষয়ে কমিশন সিদ্ধান্ত নেবে এবং আওয়ামী লীগ তা মেনে চলবে।’

বিএনপির ভুল নীতির জন্য দলটির নেতাদের দায়ী করে তিনি বলেন,বিএনপির কর্মীরা হতাশ। তারা আওয়ামী লীগের প্রতি না, তাদের নেতাদের প্রতিই হতাশ। কারণ বিএনপি নিজেরাই ভুল নীতি নিয়েছে। এ জন্য আজ নিজেরাই বিভক্ত হয়ে গেছে।কোনো দলকে ভাগ করা আওয়ামী লীগের নীতি নয় বলেও উল্লেখ করেন দলটির সাধারণ সম্পাদক।

তিনি বলেন, বিএনপির চলমান একদফা দাবি গভীর গর্তে পড়ে গেছে। তাদের আন্দোলন ভুলের চোরাবালিততে আটকে গেছে। এখন যত চেষ্টাই করুক লাভ নেই। বিএনপি আর আন্দোলন করতে পারবে না।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer