Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জৈন্তাপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষা বিষয়ে কমিউনিটি ডায়ালগ 

মোহাম্মদ গোলজার আহমদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৭, ৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৭:৫৮, ২ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

জৈন্তাপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষা বিষয়ে কমিউনিটি ডায়ালগ 

ছবি: বহুমাত্রিক.কম

সিলেট: সিলেট জৈন্তাপুর উপজেলার ৩নং চারিকাটা ইউনিয়ন পরিষদে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক কমিউনিটি ডায়ালগ ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জৈন্তাপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যেগে ৩নং চারিকাটা ইউনিয়ন পরিষদে ডায়ালগটি অনুষ্ঠিত হয়। চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের শিশু সুরক্ষা সমাজকর্মী মো. দিদারুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা সমাজসেবা অফিসার এ কে আজাদ ভূঁইয়া এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ৩নং চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সুলতান করিম।

সভায় বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার মো. শাহ আলম ব্যাপারী, ইউনিয়ন সমাজকর্মী মো. আলতাফুর রহমান, লালাখাল চা বাগান সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটি (সিবিসিপিসি)’র চেয়ারপারসন ও ৭-৮-৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য অর্চনা রানী চন্দ, সিবিসিপিসি সদস্য ও ৭নং ওয়ার্ডের সদস্য মো. আজির উদ্দিন এবং ২নং ওয়ার্ডের সদস্য হাফিজ জালাল আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, ৩নং চারিকাটা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য মো. মনির আহমদ, ৩নং ওয়ার্ড সদস্য মো. আব্দুল নূর, ৪নং ওয়ার্ড সদস্য জালাল উদ্দিন, ৫নং ওয়ার্ড সদস্য আবুল হাসনাত, ৬নং ওয়ার্ড সদস্য আবুল কাশেম মারুফ, ৪-৫-৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মোছা. রুমানা বেগম, ৮নং ওয়ার্ড সদস্য সেলিম আহমদ, ৯নং ওয়ার্ড সদস্য মো. হাজির আলী, চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের সমাজকর্মী লৎফা আক্তার, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যানের প্রতিনিধি জামসেদ আলী, ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষ প্রমুখ।

সভায় বক্তারা শিশু আইন ২০১৩, বাল্য বিবাহ, শিশু অধিকার ও শিশুদের সুরক্ষা, শিশু শ্রম, শিশুর স্বাস্থ্যসেবা ও পুষ্টি, শিশু পাচার ও নির্যাতন, হিজড়া জনগোষ্ঠী ইত্যাদি বিষয়ে আলোচনা করেন। বিশেষ করে শিশু সুরক্ষায় সমাজসেবার টোল ফ্রি নাম্বার ১০৯৮ এর ভূমিকা ও কার্যকারিতা নিয়ে বিষদ আলোচনা করেন। সভায় উপস্থিত সকলে শিশুর সুরক্ষায় অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার অঙ্গীকার করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer