Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

প্রথম কার্যদিবসে বন ও পরিবেশ মন্ত্রীর মতবিনিময়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৮, ১৪ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

প্রথম কার্যদিবসে বন ও পরিবেশ মন্ত্রীর মতবিনিময়

ছবি- সংগৃহীত

শীতের সকালেই মুখরিত হয়ে উঠেছে সচিবালয়, নতুন সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা আসতে শুরু করেছেন যার যার দপ্তরে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, কৃষিমন্ত্রী আবদুস শহীদ, যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান; ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুসহ বেশ কয়েকজন নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রী রোববার সকালে নিজ নিজ দপ্তরে আসেন।

প্রথম কার্যদিবসে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। বহু বছর পর মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে আবার সচিবালয়ে ফিরেছেন তিনি।

সাবের হোসেন চৌধুরী বলেন, নির্বাচনী ইশতেহার পূরণে আগামী সাত দিনের মধ্যে তিনি একশ দিনের পরিকল্পনা দিতে চান।

তিনি বলেন, বায়ু দূষণ প্রতিরোধ করতে হবে। বন সংরক্ষণ করতে হবে। টেকসই উন্নয়নের জন্যই পরিবেশ রক্ষা করতে হবে। এখানে দুর্নীতি বা অনিয়ম প্রশ্রয় দেবো না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সেই অগ্রগতিকে টেকসই করতে হবে।

আগে থেকেই অপেক্ষমাণ কর্মকর্তারা নতুন মন্ত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। অভ্যর্থনাকারীদের পদচারণায় সচিবালয়ের পার্কিং এলাকা সরগরম হয়ে ওঠে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer