Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

ডিসেম্বরের মাঝামাঝি জেঁকে বসবে শীত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১০, ৮ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

ডিসেম্বরের মাঝামাঝি জেঁকে বসবে শীত

ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ এর প্রভাবে গত কয়েকদিন ধরে দেশের আকাশ মেঘাচ্ছন্ন; হচ্ছে বৃষ্টি। ফলে শীতের প্রভাব কম রয়েছে। কিন্তু ডিসেম্বরের মাঝামাঝি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার সকালে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, আকাশ মেঘাচ্ছন্ন থাকায় শীতের প্রভাব কম রয়েছে। তবে মেঘ কেটে গেলে দুই-একদিনের মধ্যে সারা দেশে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে আসতে পারে। আগামী সপ্তাহের মাঝামাঝি থেকে শীত জেঁকে বসতে পারে।

ডিসেম্বরের শুরুতেই শীত না পড়ার কারণ হিসেবে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ এর প্রভাবকেই দায়ী করে ওমর ফারুক বলছেন, এর প্রভাবে কয়েকদিন স্বাভাবিকের তুলনায় পাঁচ থেকে ছয় ডিগ্রি তাপমাত্রা বেশি ছিল।ডিসেম্বরের মাঝামাঝি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে বলেও জানায় আবহাওয়া অধিদফতর।

শুক্রবার সকাল ৯টায় দেয়া আবহাওয়ার সবশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer