Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৬ ১৪৩১, শুক্রবার ২১ জুন ২০২৪

‘আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন প্রধানমন্ত্রী’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৭, ২৭ মে ২০২৪

প্রিন্ট:

‘আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন প্রধানমন্ত্রী’

ছবি- সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার  রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঘূর্ণিঝড় রেমালের আঘাতে এ পর্যন্ত ৬ জনের নিশ্চিত মৃত্যুর কথা জানা গিয়েছে। উপকূলে অনেক বেশি জলোচ্ছ্বাস হয়েছে। ঘর-বাড়ি অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও সরকারিভাবে শুকনা খাবার, পানির ব্যবস্থা করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনে কাজ করা হচ্ছে।

কাদের বলেন, প্রধানমন্ত্রী সারারাত জেগে ঘূর্ণিঝড় রেমালের পরিস্থিতি মনিটরিং করেছেন। আর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে যাবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে দলের নেতাকর্মীরাও যাবেন।

এরইমধ্যে শুকনা খাবার, নগদ অর্থ সহায়তা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। অনেক এলাকা ডুবে গেছে, পটুয়াখালীসহ বেশ কিছু এলাকায় জলোচ্ছ্বাস হয়েছে। দুর্যোগপূর্ণ পরিস্থতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে স্থানীয় জনগণের পাশে থাকার কথা বলা হয়েছে বলেও জানান তিনি।

গত ১৫ বছরে শেখ হাসিনার সময়োপযোগী পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা অর্জন করেছে। দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ ভালো ভূমিকা রেখেছে।

এ সময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন,বাংলাদেশের যে বাস্তবতা-ঝড়, জলোচ্ছ্বাস, বন্যা এসব দুর্যোগ মোকাবিলায় আওয়ামী লীগ ভূমিকা রাখলেও তারা রাখে না। তারা বিরোধীদল হিসেবে তাদের রাজনৈতিক দায়িত্ব কখনও পালন করেনি। দলটির নেতারা সাহায্যের নামে ফটোসেশন করেন। রোহিঙ্গারা স্রোতের মতো বাংলাদেশে এসেছে। শেখ হাসিনা মানবিক সাহায্য করেছে, তিনি উদারভাবে সীমান্ত উন্মুক্ত করে দিয়েছিলেন। আমরা দিনের পর দিন, মাসের পর মাস রোহিঙ্গাদের পাশে ছিলাম। কিন্তু বিএনপি নেতাকর্মীরা একদিন, বড় জোড় দুই দিন তারা ফটোসেশনের জন্য গিয়ে চলে এসেছেন।

তিনি বলেন, বিএনপি সাধারণ মানুষের প্রয়োজনে তাদের পাশে থাকে না। মানবিক বিষয়গুলো তারা মানবিকভাবে দেখেছে বলে আমার মনে হয় না।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ আরও অনেকে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer