Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ডাচ্-বাংলার টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ১৮ মার্চ ২০২৩

প্রিন্ট:

ডাচ্-বাংলার টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

ফাইল ছবি

রাজধানীর তুরাগে ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী সোহেল রানাকে (৩৩) গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। সেইসঙ্গে উদ্ধার করা হয়েছে আরও ৮৭ লাখ ৫০ হাজার টাকা।

শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি জানান, সাভারের হেমায়েতপুর থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। সেইসঙ্গে হেমায়েতপুর এলাকা থেকে ৮১ লাখ ৫০ হাজার টাকা এবং পল্লবীর সাগুফতা এলাকা থেকে ৬ লাখ টাকাসহ মোট ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও খিলক্ষেত থেকে একটি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

সোহেল রানাকে গ্রেপ্তারের পর ডিবি জানতে পেরেছে, সে এই ঘটনার মূল পরিকল্পনাকারী। সে এক সময় সিকিউরিটি এজেন্সি মানিপ্ল্যান্ট লিংক লিমিটেডে চালক হিসেবে চাকরি করত। চালক হিসেবে কাজ করার কারণে সে প্রতিষ্ঠানটির খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবগত ছিল। প্রতিষ্ঠানটির চালক থাকাকালীন সে লুটকৃত গাড়ির নকল চাবিও বানিয়েছিল। তার কাছ থেকে মানিপ্ল্যান্ট লিংকের একটি আইডি কার্ডও উদ্ধার করা হয়েছে।

গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরা থেকে বেসরকারি ডাচ্-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।  এ ঘটনায় এখন পর্যন্ত ৭ কোটি ৮৯ লাখ ৬ হাজার টাকা ও ২০ লাখ টাকা মূল্য মানের একটি নোহা মাইক্রোবাস উদ্ধার হয়েছে। সেইসঙ্গে গ্রেফতার করা হয়েছে মোট ১২ জন।

গ্রেফতারকৃতরা হলেন: চালক আকাশ মদবর, সাগর মাদবর, বদরুল আলম, সনাই মিয়া, এনামুল হক বাদশা, মো. মিজানুর রহমান, মো. হৃদয়, মো. মিলন মিয়া, ইমন হোসেন মিলন, সানোয়ার হোসেন, আকাশ ও সোহেল রানা। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer