Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

আগরতলায় ২ দিনব্যাপী লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা শেষ হচ্ছে আজ

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক; আগরতলা (ভারত) থেকে 

প্রকাশিত: ১৩:৩৪, ২৭ মে ২০২৩

আপডেট: ১৩:৩৯, ২৭ মে ২০২৩

প্রিন্ট:

আগরতলায় ২ দিনব্যাপী লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা শেষ হচ্ছে আজ

ছবি: বহুমাত্রিক.কম

ভারতের আগরতলায় প্রকাশনা মঞ্চের ষষ্ঠবর্ষ পূর্তি উপলক্ষে শুক্রবার দু'দিনব্যাপী শুরু হওয়া অনুষ্ঠানমালা শেষ হচ্ছে আজ শনিবার। শুক্রবার বিকালে আগরতলার স্টুডেন্ট হেলথ হোমে এই মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম লিটল ম্যাগাজিন লাইব্রেরির পরিচালক কমলেশ দাশগুপ্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাভাষার বিশিষ্ট কবি আসাদ মান্নান  ও 'তুই লাল পাহাড়ের দেশে যা' খ্যাত কবি অরুণকুমার চক্রবর্তী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রকাশনা মঞ্চ সম্পাদক বিজন বোস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজ্যের বিশিষ্ট লেখিকা ও প্রকাশনা মঞ্চের সভাপতি নিয়তি রায়বর্মন। অনুষ্ঠানের সার্বিক সমম্বয়কারী ছিলেন কার্যকরী কমিটির সদস্য কবি গোবিন্দ ধর। 

অনুষ্ঠানে প্রত্যকেই সৎ সাহিত্য সৃষ্টির মাধ্যমে মানবতাকে প্রতিষ্ঠিত করার জন্য সম্মিলিত প্রয়াসের প্রতি গুরুত্ব আরোপ করেন। উদ্বোধনী দিনে রাজ্যের লিটল ম্যাগাজিনেরও একটি প্রদর্শনীর উদ্বোধন করা হয় । দুদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে রাজ্যের ও ভারতের বিভিন্ন প্রদেশের ও বাংলাদেশের সত্তরটির উপর প্রকাশনা সংস্থা ও লিটল ম্যাগাজিনের সম্পাদকগণ তাঁদের সৃষ্টি নিয়ে উপস্থিত হয়েছেন। অনুষ্ঠানে বেশকিছু লিটল ম্যাগাজিনের আনুষ্ঠানিক প্রকাশনা অনুষ্ঠিত হয়। দুদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হবে শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer