Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ১১ ১৪৩১, শনিবার ২৭ জুলাই ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে গান্ধী পরিবারের সাক্ষাৎ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ১০ জুন ২০২৪

প্রিন্ট:

প্রধানমন্ত্রীর সঙ্গে গান্ধী পরিবারের সাক্ষাৎ

ছবি- সংগৃহীত

দিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন কংগ্রেস সংসদীয় দলের প্রধান সোনিয়া গান্ধী, দলের সাবেক প্রেসিডেন্ট রাহুল গান্ধী ও সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

রোববার টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। সেই অনুষ্ঠানে যোগ দিতে শনিবার দিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ অনুষ্ঠানের পর গান্ধী পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। এ দিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইটিসি মৌর্য হোটেলে সাক্ষাৎ করেন গান্ধী পরিবার। হৃদ্যতাপূর্ণ পরিবেশে গান্ধী পরিবারের সাথে এ সময় একান্তে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনা ও সোনিয়া গান্ধীর পারিবারিক বন্ধুত্ব রয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ইন্ধিরা গান্ধীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়ও ইন্দিরা গান্ধী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

দিল্লিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, পরপর তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাথে একান্ত সাক্ষাতে মিলিত হন। এ সময় তিনি নরেন্দ্র মোদি এবং এনডিএ জোটকে নির্বাচনে বিজয়ের জন্য আবারও অভিনন্দন দেন এবং নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer