Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

গুজরাটে বজ্রপাতে নিহত ২০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩২, ২৭ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

গুজরাটে বজ্রপাতে নিহত ২০

ফাইল ছবি

ভারতের গুজরাট রাজ্যে মুষলধারে বৃষ্টির মধ্যে বজ্রপাতের পৃথক ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, রোববার রাজ্যটির দাহোদ জেলায় চারজন, ভারুচে তিনজন, টাপিতে দুজন এবং আহমেদাবাদ, আমরেলি, বনাসকাণ্ঠ, বোটাদ, খেরা, মেহসানা, পঞ্চমহল, সবরকণ্ঠ, সুরাট, সুরেন্দ্রনগর ও দেবভূমি দ্বারকা জেলায় একজন করে নিহত হয়েছেন।   

স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টার (এসইওসি) জানিয়েছে, অসময়ে গুজরাটজুড়ে বজ্রসহ ভারি বৃষ্টিপাত হচ্ছে। বজ্রপাতে শনিবার আরও আটজনের মৃত্যু হয়েছে। কয়েকটি এলাকায় এ দুর্যোগে গবাদিপশুরও মৃত্যু হয়েছে।

রোববার গুজরাটের ২৫১টি তালুকের মধ্যে ২২০টিতে ভোর ৬টা থেকে পরবর্তী ১০ ঘণ্টায় ৫০ মিলিমিটারের মতো বৃষ্টিপাত হয়। এর আগেরদিন রাজ্যটির প্রধান শহর আহমেদাবাদে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়। 

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, আরব সাগরের উত্তরপূর্বাঞ্চলে এবং সংলগ্ন সৌরাষ্ট্র ও কচ্ছ অঞ্চলের উপরে একটি নিম্নচাপ সক্রিয় থাকায় গুজরাটে অসময়ে বৃষ্টিপাত হচ্ছে। তবে সোমবারের মধ্যে বৃষ্টি কমে আসবে বলে পূর্বাভাস দিয়েছে তারা। তবে এদিন সকালে মহারাষ্ট্র, রাজস্থান ও দক্ষিণপশ্চিম মধ্যপ্রদেশে শিলাবৃষ্টি হতে পারে বলে সতর্ক করেছে।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer