Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

পরীক্ষা না করেই রিপোর্ট: কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার সীলগালা

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া

প্রকাশিত: ২৩:০৪, ১৬ জুন ২০২২

প্রিন্ট:

পরীক্ষা না করেই রিপোর্ট: কুষ্টিয়ায় ডায়াগনস্টিক সেন্টার সীলগালা

কুষ্টিয়া: কুষ্টিয়া শহরে সততা নামের একটি ডায়াগনস্টিক সেন্টারের সন্ধান মিলেছে। যেখানে রোগীর কোন পরীক্ষা না করেই রিপোর্ট দিত। এ অপরাধে ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরের অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে এ অভিযান চালানো হয়।অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঈষিতা আক্তার।এ সময় প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে অবৈধভাবে সততা ডায়াগনস্টিক সেন্টার রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। প্রতিষ্ঠানটি নিয়ম অনুযায়ী রোগীদের সেবা দিত না। রোগীদের থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই রিপোর্ট দিত। অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা দালালদের মাধ্যমে রোগীদের চিকিৎসা দেওয়ার নামে এনে প্রতারণা করত। ওই ডায়াগনস্টিক সেন্টারে নির্দিষ্ট কোনো ডাক্তার বসতো না। ছিল না টেকনিশিয়ানও। সারাদেশ জুড়ে অবৈধ হাসপাতাল, ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী শারমিন নেওয়াজ ও পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুসারে কুষ্টিয়ায় অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল বন্ধে অভিযান চলমান রয়েছে। তিনি জানান তালিকা প্রস্তুত অভিযান চলবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer