Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

ঈদের আগে তিন দিন রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ৭ আগস্ট ২০১৯

প্রিন্ট:

ঈদের আগে তিন দিন রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

ঢাকা : আসন্ন ঈদুল আজহার আগের ছুটির তিন দিন কোরবানির হাটের নিকটবর্তী সব ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।বুধবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে এই নির্দেশনা দেয়।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঢাকার দুই সিটি কর্পোরেশনে কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে। এ কারণে বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

তাই আগামী ঈদের আগে সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিন দিন শুক্র, শনি এবং রোববার (৯, ১০ ও ১১ আগস্ট)- কোরবানির হাটের নিকটবর্তী ব্যাংক শাখাগুলো সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঘোষিত ছুটির দিনগুলোয় ব্যাংকের সব শাখাসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিন দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে।

একই সঙ্গে ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির এই তিন দিন দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের যুক্তিসঙ্গত ভাতা দেয়ারও নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer