Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৮ ১৪৩১, রোববার ১২ মে ২০২৪

আরেক দফা কমল সোনার দাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৮, ২৮ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

আরেক দফা কমল সোনার দাম

ফাইল ছবি

দেশের বাজারে সোনার দাম আরেক দফা কমানো হয়েছে। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় ৩১৫ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এর ফলে ভালো মানের প্রতি ভরি সোনার দাম হয়েছে এক লাখ ১২ হাজার ৬১৬ টাকা।

রোববার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে টানা ৫ দফা স্বর্ণের দাম কমল।এতে জানানো হয়, আজ বিকেল ৪টা থেকেই সোনার নতুন দাম কার্যকর হবে।

একদিন আগেই ভরিতে ৬৩০ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়। এর আগে গত ২৩, ২৪, ২৫ এপ্রিল টানা ৩ দিন সোনার দাম কমানো হয়।

এর মধ্যে গত ২৫ এপ্রিল সবচেয়ে ভালো মানের এক ভরি সোনার দাম ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়। এবার ৩১৫ টাকা কমানোর মধ্য দিয়ে ৫ দফায় সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে ৬ হাজার ৮১২ টাকা কমল।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ৩১৫ টাকা কমিয়ে ১ লাখ ১২ হাজার ৩১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ৩০৪ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৭ হাজার ৪৯৫ টাকা।

এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ২৫৬ টাকা কমিয়ে ৯২ হাজার ১৪৬ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতনি সোনার দাম ২১০ টাকা কমিয়ে ৭৬ হাজার ৬৩২ টাকা ভরি নির্ধারণ করা হয়েছে।

সোনার দাম কমানো হলেও রূপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের এক ভরি রূপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রূপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রূপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতনি এক ভরি রূপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer