Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

মৌলভীবাজারে ২৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫০, ৩০ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

মৌলভীবাজারে ২৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার সহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জেলার চারটি আসনে ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত অধিকাংশ প্রার্থী হাজারো নেতাকর্মী নিয়ে শো’ডাউন করেছেন। এতে আচরণবিধি লঙ্ঘনসহ নানা সমালোচনার জন্ম দিয়েছে।

মৌলভীবাজার- ১ আসনে বর্তমান এমপি মো. শাহাবুদ্দিন সহ মোট ৬ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে রয়েছে, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আহমেদ রিয়াজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদ ও মো. ময়নুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উসমান গনী এবং তৃণমূল বিএনপির মো. আনোয়ার হোসেন মনোনয়ন জমা দিয়েছেন। 
মৌলভীবাজার-২ আসনে আসন্ন নির্বাচনে নতুন প্রার্থী বাছাই করেছে আওয়ামী লীগ। এ আসনে নৌকা প্রতীক থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। তবে তিনি ছাড়াও এ আসনে স্বতন্ত্র ও বিভিন্ন দলের প্রায় ৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। 

একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান। তিনি এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এছাড়াও, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আব্দুল মতিন, তৃণমূল বিএনপি থেকে এম এম শাহীন, ইসলামী ঐক্যজোট থেকে মাওলানা আছলাম হোসাইন রাহমানী, জাতীয় পার্টির আব্দুল মালিক, ইসলামী ফ্রন্ট থেকে আব্দুল মোস্তাকিম তামিম, বিকল্প ধারার মো. কামরুজ্জামান সিমু এবং ইসলামি ফ্রন্টের এনামুল হক মাহতাব মনোনয়ন জমা দিয়েছেন। 

মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমানসহ মোট ৫ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে রয়েছেন, স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম সিআইপি, জাসদ নেতা আব্দুল মছব্বির, ওয়ার্কাস পার্টি তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির দুই নেতা রুহুল আমিন। তারা সকলেই আজ জেলা ও উপজেলার রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন জমা দেন।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে মোট মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন প্রার্থী। এরমধ্যে এই আসনের ছয়বারের সংসদ সদস্য সাবেক হুইপ ও বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ, জাতীয় পার্টির নেতা মো. মস্তান মিয়া, স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম, ইসলামি ঐক্যফ্রন্টের আ. মোহিত হাসানী এবং ইসলামিক ঐক্যজোট মো. আনোয়ার হোসাইন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা নিয়ে গঠিত মৌলভীবাজার-২ আসনে এবছর সবচেয়ে বেশি (৯ জন) প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন ছিলো। এ ধারাবাহিকতায় সারাদেশে রিটার্নিং অফিসারের কার্যালয়গুলোতে ভিড় ছিল বিভিন্ন দলের প্রার্থী ও তাদের সমর্থকদের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer