Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

পাঁচ বছরের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে: ইশতেহারে জায়েদা 

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৫, ২৩ মে ২০২৩

প্রিন্ট:

পাঁচ বছরের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে: ইশতেহারে জায়েদা 

ছবি: বহুমাত্রিক.কম

নির্বাচিত হলে আগামী পাঁচ বছরের জন্য হোল্ডিং ট্যাক্স মওকুফ করবেন, ইশতেহারে এমনটি জানিয়েছেন গাজীপুর সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। মঙ্গলবার দুপুরে নগরীর হারিকেন এলাকায় নিজ বাসভবনে নির্বাচনে ইশতেহার ঘোষণা করেন তিনি। ইশতেহারে ছেলে জাহাঙ্গীর আলমের পরিকল্পনা ও প্রণীত মাস্টার প্ল্যান অনুযায়ী রাস্তাঘাট ও ট্রেনের ব্যবস্থার উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন।

তিনি আরো জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের রাজেন্দ্রপুর থেকে টঙ্গী হয়ে আশুলিয়া থেকে কোনাবাড়ি কাশিমপুর কাউলচার কি সংযুক্ত করে আউটার রিং রোড নির্মাণ করে যানজট সমস্যার স্থায়ী সমাধান, একাধিক বিকল্প রাস্তা এবং ব্রিজ নির্মাণ করবেন। ফ্লাইওভার, ফুটওভারব্রিজ, জেব্রা ক্রসিং নির্মাণ এবং চক্রাকার এসি বাস চালু ও মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন রাস্তার নামকরণ করা হবে। ডিজিটাল হোল্ডিং ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়ন, স্মার্ট হোল্ডিং কার্ড প্রদান, ওয়ান স্টপ সার্ভিস চালু এবং কল টু মেয়র অ্যাপস চালু করা হবে। পাশাপাশি শিল্প মালিকদের ট্যাক্স এর হার ১% করা হবে৷ বর্জ্য ব্যবস্থাপনায় ওয়ার্ডভিত্তিক জমি অধিগ্রহণ করে ডাম্পিং ডাউন, বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে গার্বেজ ডিসপোজাল পাওয়ার প্লান্ট স্থাপন করা হবে। সড়কে সোলার এলইডি লাইট, সিসি ক্যামেরা, নাইটগার্ড ও চেকপোস্ট স্থাপন, চারটি আধুনিক স্পেশাল হাসপাতাল, ৫৭টি ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক, ফ্যামিলি ডাক্তার, ইসলামিক রিসার্চ সেন্টার- পাঠাগার, ইমাম খতিবগণকে মাসিক সম্মানি, দৃষ্টিনন্দন কবরস্থানসহ শিক্ষা ও বিনোদন খাতে প্রতিশ্রুতি দেন ইশতেহারে। এছাড়াও সিটি কর্পোরেশন এলাকায় কর্মরত শ্রমিকদের উন্নয়নে উন্নয়নে ট্রেড ইউনিয়ন চালু,হোস্টেল নির্মাণ এবং মহাসড়কে চাঁদাবাজি বন্ধ করা, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা ও পুনর্বাসন করবেন বলে জানান। 

ইশতেহার পাঠ অনুষ্ঠানে তাঁর ছেলে জাহাঙ্গীর আলম বলেন, অন্যায়ের বিরুদ্ধে আমার মা দাঁড়িয়েছে। আমরা বিভিন্ন দেশের রাষ্ট্রদূতকে চিঠি দিয়েছি কারণ তারা এসে আমাদের বাংলাদেশের নির্বাচন। বাংলাদেশের যে সুষ্ঠু নির্বাচন, নিরপেক্ষ নির্বাচন হয় তা তারা দেখুক। আমাদের উপর অনেক হামলা হয়েছে, তবুও আমরা পিছু হঠতে চাই না। আমার মা এই শহরকে রক্ষা করতে চায়, এজন্য আমি মায়ের পক্ষে কাজ করে যাচ্ছি। নির্বাচিত হয়ে এই শহরকে গড়ে তুলতে চাই। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer