Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

গাজীপুরে শিল্গকলার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

গাজীপুরে শিল্গকলার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুরে উদযাপন করা হয়েছে বাংলাদেশ শিল্গকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী। রোববার বিকেলে গাজীপুর জেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে কেক কাটা হয়। এছাড়াও আলোচনা সভা, লিটল ম্যাগাজিন ‘গৈরিক’ উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুনুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার, বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী, জেলা কালচারাল অফিসার শারমীন জাহান, দিলরুবা ফাইজিয়া প্রমুখ।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাম্মৎ হাসিনা আক্তার এসময় উপস্থিত ছিলেন। জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর প্রকাশিত লিটল ম্যাগাজিন ‘গৈরিক’ উন্মোচন অনুষ্ঠানে ম্যাগাজিন সম্পাদনা পরিষদের পক্ষে কথা বলেন দৈনিক মুক্ত সংবাদের ব্যস্থাপনা সম্পাদক, লেখক ও গবেষক সৈয়দ মোকছেদুল আলম (লিটন) ও লেখক হিসেবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন কবি রিপন বাশার।

ম্যাগাজিনের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন চারুশিল্পী ও বিশিষ্ট আবৃত্তিকার জাহিদ হোসেন সোহেল। এসময় তিনিসহ কবি মেজবাহউদ্দিন, কবি সৈয়দা নাজমা বেগম, নাট্যকার খন্দকার রফিক ও অন্যান্য লেখক, কবি-সাহিত্যিক ও গুণীজনেরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শিল্গকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কেককাটা পর্বে অন্যান্যর মধ্যে গাজীপুর জেলা শিল্গকলা একাডেমির আজীবন সদস্য মিজানুর রহমান মজনু, সংগীত প্রশিক্ষক বিল্লাল হোসেন, খোরশেদ আলম রুবেল প্রমুখ অংশ নেন। পরে অনুষ্ঠিত এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা শিল্গকলার প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীগণ অংশগ্রহণ করেন। এ উপলক্ষে বিকেলে একটি শোভাযাত্রা বের করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer