Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শুরু হল ‘সর্বজনের সংস্কৃতি নির্মাণ’ শীর্ষক চিত্র প্রদর্শনী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪২, ২১ অক্টোবর ২০২২

প্রিন্ট:

শুরু হল ‘সর্বজনের সংস্কৃতি নির্মাণ’ শীর্ষক চিত্র প্রদর্শনী

ছবিঃ হাবিবুল হক/দৃক

‘সর্বজনের সংস্কৃতি নির্মাণ’ শীর্ষক ধর্ম বা বিশ্বাসের স্বাধীনতা বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী শুরু হলো আজ। ফ্রিডম অফ রিলিজন অর বিলিফ (এফওআরবি) লিডারশিপ নেটওয়ার্ক এবং দ্যা হাঙ্গার প্রজেক্ট-এর সহযোগিতায় দৃক পিকচার লাইব্রেরি এই প্রদর্শনীর আয়োজন করে। 

আজ সন্ধ্যা ৬টায় ঢাকার দৃক গ্যালারিতে আলোকচিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনীর পুরষ্কার বিতরণী ও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ হাই কমিশনের উন্নয়ন বিষয়ক পরিচালক ম্যাট ক্যানেল এবং ‘নিজেরা করি’ সংগঠনের সমন্বয়ক খুশী কবির।

প্রতিযোগিতার বিচারক হিসেবে বিচারকমণ্ডলীর পক্ষ থেকে কে এম আসাদ এবং ডঃ শহিদুল আলম তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। উদ্যোগের ব্যাপারে দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর ডঃ বদিউল আলম মজুমদার এবং ফ্রিডম অফ রিলিজন অর বিলিফ (এফওআরবি) লিডারশিপ নেটওয়ার্কের বাংলাদেশ প্রতিনিধি ডঃ শাহনাজ করিম তাদের মতামত তুলে ধরেন।

এই আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে নির্বাচিত ৩১টি ছবি। স্বনামধন্য জুরি সদস্যদের একটি প্যানেল তিনজন বিজয়ীকে নির্বাচন করেছেন। ১,০০,০০০ টাকা সমমূল্যের শ্রেষ্ঠ পুরস্কার বিজয়ী হয়েছেন রাকিবুল আলম খান, ৫০,০০০ টাকা ও ২৫,০০০ টাকা সমমূল্যের ১ম এবং ২য় রানার-আপ পুরষ্কার বিজয়ী হয়েছেন যথাক্রমে সরদার মোহাম্মদ রাফিউল ইসলাম এবং রাজীব রায়হান।

গ্যালারির পাশাপাশি প্রদর্শনীটির একটি ভ্রাম্যমাণ সংস্করণ রিকশা ভ্যানের মাধ্যমে চলবে ঢাকা শহরজুড়ে। ভ্রাম্যমাণ সংস্করণটি প্রান্তিক দর্শকদের কাছে প্রদর্শনীটি পৌঁছে দেবে। জাতীয় ও আন্তর্জাতিকভাবে আরও বিস্তৃত পরিসরে ছড়িয়ে দেয়ার জন্য একটি অনলাইন ভার্চুয়াল প্রদর্শনীরও আয়োজন করা হচ্ছে।

লিংক: www.exhibitionsdrik.net/building_inclusive_cultures  

আগামীকাল ২২ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬টায় দৃকপাঠ ভবনের ৮ তলায় ‘সর্বজনের সংস্কৃতি নির্মাণ’ শীর্ষক একটি প্যানেল আলোচনার আয়োজন করা হয়েছে। প্রদর্শনীটি আগামী ৩১ অক্টোবর, ২০২২ তারিখ পর্যন্ত প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। -বিজ্ঞপ্তি

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer