Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৮ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে নবান্ন উৎসব উদযাপন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪২, ১৬ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে নবান্ন উৎসব উদযাপন

ছবি: বহুমাত্রিক.কম

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে বৃহস্পতিবার  নবান্ন উৎসব উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকালে ব্রির প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে ব্রির সদর দপ্তরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রির মহাপরিচালকের সহধর্মিণী ও ব্রি মহিলা সমিতির সভানেত্রী মুনিরা জান্নাত।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রির উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানম, ব্রি বিজ্ঞানী সমিতির সভাপতি ড. আমিনা খাতুন, ফলিত গবেষণা বিভাগের সিএসও এবং প্রধান ড. মো. হুমায়ুন কবীর, খামার ব্যবস্থাপনা বিভাগের সিএসও এবং প্রধান মো. সিরাজুল ইসলাম, ব্রি কর্মকর্তা সমিতির সভাপতি মো. রাশেল রানা, কর্মচারী ক্লাবের সভাপতি মো. আমিনুজ্জামান রিটন, শ্রমিক ক্লাবের সাধারণ সম্পাদক মো. মামুন হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র সহকারী পরিচালক (প্রশাসন) কাওছার আহমদ। র‌্যালি শেষে অতিথিবৃন্দ মাঠে ধান কাটার উৎসবে অংশগ্রহণ করেন। পরে নবান্ন উৎসব উপলক্ষে ব্রির সকল বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের মাঝে পিঠা ও পায়েস বিতরণ করা হয়।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer