Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৪ ১৪৩১, সোমবার ২৯ এপ্রিল ২০২৪

ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন বোনাস দিতে হবে: শ্রম প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৮, ২০ মার্চ ২০২৪

আপডেট: ১৬:০৮, ২০ মার্চ ২০২৪

প্রিন্ট:

ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন বোনাস দিতে হবে: শ্রম প্রতিমন্ত্রী

ছবি- সংগৃহীত

ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী। বুধবার সচিবালয়ে আরএমজি সেক্টর সংক্রান্ত ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের ১৭তম সভা শেষে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এ সময় সাংবাদিকদের প্রতিমন্ত্রী বলেন, মালিক ও শ্রমিক নেতারা এমন সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা করেছি যে আগামী ঈদ সামনে রেখে কোনো ধরনের শ্রমিক অসন্তোষ বা অঘটন ঘটবে বলে আমরা মনে করি না। তাদের সমস্যাগুলো সমাধান হয়ে গেছে। যেগুলো সমাধান হয়নি, সেগুলো সমাধানের বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করব। আমরা আশা করি আলোচনা ফলপ্রসূ হয়েছে।

তিনি বলেন, সভায় উচ্চস্বরে একটা কথাও হয়নি। আমরা সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথা বলেছি। তিন পক্ষ মিলে সিদ্ধান্ত গ্রহণ করেছি। আশা করি এ সিদ্ধান্তের আলোকে আগামী ঈদ শুভ হবে, সুন্দর হবে।

বেতন, ঈদ বোনাস কবে পরিশোধ করা হবে- জানতে চাইলে তিনি বলেন, করবে। ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন ও বোনাস দেয়া হবে। কোনো নির্দিষ্ট তারিখ বেঁধে দেয়া হয়নি। কোন ইন্ডাস্ট্রির মালিক কখন দিতে পারবে, কখন দিতে পারবে না, সেটা তো আমরা জানি না। আমরা বলেছি ঈদের ছুটির আগে দিতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer